parbattanews

সীমান্তের মিয়ানমার অভ্যন্তরে গোলাগুলির শব্দ ঘুমধুমের বেশ কটি লোকালয়ে ছড়িয়ে পড়ে

সীমান্ত এলাকায় মিয়ানমার অংশে সে দেশের সরকারি ও বিদ্রোহী আরকার আর্মির মধ্যকার সংঘর্ষ চলাকালে গোলাগুলির শব্দ ভেসে আসলো ঘুমধুমের বেশ কয়েকটি গ্রামে।

মঙ্গলবার (১ আগস্ট) সকালে ৩৪ বিজিবি অধীন রেজুআমতলী, গর্জবুনিয়া, রেজুপাড়া, মনজয়পাড়া বিওপি এবং নাইক্ষ্যংছড়ি ব্যাটালিয়ান (১১ বিজিবি) এর অধীন নিকুছড়ি বিওপির দায়িত্বপূর্ণ এলাকায় সীমান্ত পিলার ৩৯ , ৪০ , ৪১ ও ৪২ পিলার এলাকায় এ সব শব্দ ভেসে আসে।

সূত্র নিশ্চিত করে, মিয়ানমারের অভ্যন্তরের ২ বিজিপি ব্যাটালিয়নের অধীন মনকামনা, অলিডং, অং জু সিদাপাড়া এবং অংজু বিজিপি ক্যাম্পের বিজিপি সদস্যের সাথে বিদ্রোহী আরকান আর্মির সাথে ভোর ৬টা থেকে ৭.৩০ মিনিট পর্যন্ত সংঘর্ষ চলে। এ সংঘর্ষের ফলে বেশ কিছুক্ষণ ব‍্যাপক হারে বিভিন্ন গোলাবারুদ বিস্ফোরণের শব্দে কেঁপে উঠে সীমান্ত এলাকার কয়েকটি সীমান্ত পয়েন্ট। মিয়ামারের ভিতরে বেশ কয়েক জন হতাহতের ঘটনা ঘটে বলে কয়েকটি সূত্রে জানা যায়।

উল্লেখ্য, বাংলাদেশ মিয়ানমার সীমান্তে ৩৯, ৪০, ৪১ ও ৪২ পিলারের কাছাকাছি মিয়ানমারের অভ‍্যন্তরে বিদ্রোহী গ্রুপ আরাকান আর্মি দীর্ঘদিন যাব তারা অবস্থান করে আসছে বলে বিভিন্ন সূত্রে জানা যায়। উক্ত কিছু পয়েন্টে মঙ্গবার সকালে মিয়ানমার সরকারের বিজিপি ও বিদ্রোহী গ্রুপ আরাকান আর্মির সাথে গোলাগুলি ঘটনা ঘটে।

তবে এ বিষয়ে জানতে চেয়ে একাধিক জনপ্রতিনিধি বা অন্যকোন দায়িত্বশীলের রক্তব্য নিতে গিয়েও মোবাইল নেট না থাকায় তাদের সংযোগ মিলে নি।

Exit mobile version