parbattanews

নাইক্ষ্যংছড়িতে ১০৯টি বার্মিজ গরু জব্দ

নাইক্ষ্যংছড়ি ও রামু সীমান্তে চোরাচালান রোধে নাইক্ষ্যংছড়ি প্রশাসন-বিজিবির সাড়াঁশি অভিযান অব্যাহত রয়েছে আজ ক’দিন ধরে। এরই ধারাবাহিকতায় শুক্রবার (২৪ মার্চ) বিকেলে উপজেলা সদরের কম্বনিয়া গ্রামে একটি খামারে অভিযান চালিয়ে ২১টি অবৈধ বার্মিজ গরু জব্দ করে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন, ১১ বিজিবি ও নাইক্ষ্যংছড়ি পুলিশের সমন্বয়ে গড়া ট্রাক্সফোর্স।

অভিযানের টের পেয়ে দ্রুত পালিয়ে যাওয়ায় কোন পাচারকারীকে আটক করা সম্ভব হয় নি।

বিষয়টি নিশ্চিত করেছেন ট্রাস্কফোর্সের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা।

এর আগে ২টি অভিযানে ৮৮টি বার্মিজ গরু জব্দ করে ট্রাস্কফোর্স। এর ১টিতে ৬ জনকে আসামি করে নাইক্ষ্যংছড়ি থানায় একটি মামলা দায়ের করা হয়।

এ প্রতিবেদককে ট্রাস্কফোর্সের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার রোমেন শর্মা বলেন, গোপন সূত্রে খবর পেয়ে ট্রাস্কফোর্সের সদস্যরা অভিযানে নামে শুক্রবার দুপুরের পর । চলে ২ ঘন্টা। এ সময় উদ্ধার হয় ২১টি বার্মিজ গরু। যা বর্তমানে ১১ বিজিবির জিম্মায় রয়েছে। শনিবার দুপুরে এসব গরু নিলাম দেয়া হবে।
তিনি আরো বলেন, অভিযান চলানো খামারের মালিকের বিরুদ্ধে আগের অভিযানে মামলা রজু করায় অরো মামলা করার তেমন প্রয়োজন হবে না।

অভিযান বিষয়ে ১১ বিজিবি অধিনায়ক লে. কর্নেল মো. রেজাউল করিম বলেন, সীমান্তে বিজিবি কঠোর অবস্থানে রয়েছে। বিশেষ করে গরু চোরাকারবারীদের বিরুদ্ধে রাতদিন অভিযান চলছে- চলবে। আর হাতে-নাতে যাকে পাওয়া যাবে তার বিরুদ্ধে মামলা হবে।

তিনি বলেন, চলতি সপ্তাহে ৩টি বড় অভিযান চালানো হয়। শুক্রবার ছিলো সর্বশেষ অভিযান। এ অভিযানে ২১টি বার্মিজ গরু জব্দ করা হয়। এর আগে ১৯ ও ২২ মার্চ তারিখে আরো ২টি সাঁড়াশি অভিযানে ৮৮টি বার্মিজ গরু জব্দ করা হয়।

Exit mobile version