parbattanews

সীমান্তে মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ, আতঙ্কে স্থানীয়রা

বান্দরবানের নাইক্ষ‍্যংছড়ির ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে মিয়ানমারের অভ্যন্তরে মর্টার শেলের বিকট শব্দে আতঙ্ক কাটেনি স্থানীয় এলাকাবাসীর।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) সকাল ৭টা থেকে ১১টা পযর্ন্ত থেমে থেমে শতাধিক আর্টিলারি মর্টার বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে তুমব্রু বাজার।

তবে শুক্রবার (২৩ সেপ্টেম্বর) এই রিপোর্ট লেখা পর্যন্ত সকাল ১১টায় তুমব্রু এলাকায় একটি মাত্র গোলার শব্দ শুনতে পায় বলে স্থানীয় বাসিন্দা আবদুল আজিজ জানান।

নাইক্ষ‍‍্যংছড়ি-মিয়ানমার সীমান্তের ঘুমধুম হতে আসার তলী পযর্ন্ত সিমানা পিলারের মধ্যে বেশি স্পর্শকাতর অবস্থায় রয়েছে তুমব্রুর ৩৪, ৩৫ নং পিলার। এই দুই পিলার এলাকা থেকে সবেচেয়ে বেশি বিস্ফোরণের শব্দ শোনা যায়।

ঘুমধুম ইউনিয়ন পরিষদের ৩নং ওয়ার্ডের ইউপি সদ‍্যস তুমব্রু এলাকার স্থায়ী বাসিন্দা মো. আলম পার্বত্যনিউজকে বলেন, এলাকার মানুষ এক কঠিন সময় অতিক্রম করছে। অনেকে রাতে ঘুমাতে পারছেনা, আবার অনেকে রাতের বেলায় সীমান্ত জনপদের নিজ বাড়ি ছেড়ে দূরের স্বজনদের বাড়িতে রাত্রী যাপন করছেন।

ঘুমধুমের স্থানীয় এক সংবাদকর্মী পার্বত্যনিউজকে জানান, বুধবারের চেয়ে বৃহস্পতিবারের বিস্ফোরণ হয়েছে বেশি এবং বিস্ফোরিত শব্দ ছিল অনেক ভারী।

তুমব্রু বাজারের ব্যবসায়ী মোহাম্মদ হোসেন পার্বত্যনিউজকে বলেন, আমি সিদ্ধান্ত নিয়েছি এই আতঙ্ক যতদিন না কাটছে ততদিন দিনের বেলাতে কিছু সময় দোকানদারি করব। পরিস্থিতি স্বাভাবিক হলে আবার আগের নিয়মে ফিরে আসব।

এ বিষয়ে ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর আজিজ পার্বত্যনিউজকে বলেন, তিনিও শুনেছেন মিয়ানমারের অভ্যন্তরে মর্টার শেল ও গোলা বিস্ফোরণের বিকট শব্দ।

Exit mobile version