parbattanews

সুইডেনে কোরআন পোড়ানোর প্রতিবাদে সুপ্রিম কোর্টে বিক্ষোভ, পণ্য পরিহারের দাবি

সুইডেনের স্টকহোমে প্রকাশ্যে কোরআন অবমাননার প্রতিবাদে বিক্ষোভ করেছেন সুপ্রিম কোর্টের আইনজীবীরা।

বৃহস্পতিবার (১৩ জুলাই) সুপ্রিম কোর্ট চত্বরে আল-কোরআন স্টাডি সেন্টারের উদ্যোগে মানববন্ধন, বিক্ষোভ মিছিল ও পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি দেওয়া হয়।

এতে সভাপতিত্ব করেন আল কোরআন স্টাডি সেন্টারের চেয়ারম্যান সিনিয়র অ্যাডভোকেট গিয়াস উদ্দিন।

এসময় বক্তব্য রাখেন সংগঠনের চিফ কো-অর্ডিনেটর অ্যাডভোকেট মো. আশরাফ উজ জামান, সুপ্রিম কোর্ট বারের সাবেক সম্পাদক অ্যাডভোকেট মোমতাজ উদ্দিন আহমেদ মেহেদী, অ্যাডভোকেট শাহ আহম্মেদ বাদল, অ্যাডভোকেট আবেদ রেজা, সুপ্রিম কোর্ট বারের সাবেক সহকারী সেক্রেটারি অ্যাডভোকেট সাইফুর রহমান, এহেড ফাউন্ডেশন নির্বাহী পরিচালক অ্যাডভোকেট দেলোয়ার হোসেন, অ্যাডভোকেট মুজাহিদুল ইসলাম, অ্যাডভোকেট তারিকুল ইসলাম, অ্যাডভোকেট মাইনুদ্দীন ফারুকী ও অ্যাডভোকেট রেদোয়ান। অনুষ্ঠান পরিচালনা করেন অ্যাডভোকেট পারভেজ হোসেন।

বিক্ষোভ মিছিল শেষে সিনিয়র অ্যাডভোকেট গিয়াস উদ্দিনের নেতৃত্বে একটি প্রতিনিধি দল সুইডেন দূতাবাস অভিমুখে যাত্রা শুরু করলে সুপ্রিম কোর্টের মূল গেটে বাধা দেয় পুলিশ। পরে পুলিশ পাহারায় অ্যাডভোকেট মো. আশরাফ উজ জামান, অ্যাডভোকেট দেলোয়ার হোসেন, অ্যাডভোকেট পারভেজ হোসেন ও অ্যাডভোকেট জাহাঙ্গীর জামাদার পররাষ্ট্র মন্ত্রণালয়ে স্মারকলিপি পেশ করেন।

বক্তারা বলেন, গত ঈদুল আযহার দিন স্টোকহোমে প্রকাশ্যে পুলিশ পাহারায় আমাদের পবিত্র ধর্মগ্রন্থ আল-কোরআন আগুন দিয়ে পুড়িয়ে সারা বিশ্বের মুসলমানদের মনে চরম আঘাত দিয়েছে। সুইডেনে দুর্বৃত্তরা পবিত্র কুরআন শরিফে অগ্নিসংযোগ করে মুসলমানদের হৃদয়ে আগুন ধরিয়ে দিয়েছে। তুরস্ক, মরক্কো, ইরাক, সৌদি আরব ও ইরানসহ অনেক মুসলিম দেশ সুইডেনে নিযুক্ত তাদের রাষ্ট্রদূতকে তলব ও প্রত্যাহার করেছে। বাংলাদেশ থেকে কড়া প্রতিবাদ জানাতে হবে। বিক্ষোভ মিছিল থেকে সুইডেনের সব ধরনের পণ্য বাংলাদেশে পরিহার করার দাবি জানানো হয়।

Exit mobile version