সুন্দর দেশ গঠন করতে হলে নিজেকে সচেতন হতে হবে: জেলা প্রশাসক

fec-image

সুস্বাস্থ্য ও সুন্দর দেশ গঠন করতে হলে নিজেকে সচেতন হতে হবে বলে মন্তব্য করেছেন বান্দরবান জেলা প্রশাসক । সকালে বান্দরবানে বিশ্ব হাত ধোয়া দিবস উপলক্ষে আয়োজিত এক বক্তব্যে একথা বলেন তিনি।

দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (২০ অক্টোবর) সকালে জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের আয়োজনে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বান্দরবান জেলা প্রশাসক কার্যালয়ে এসে শেষ হয়।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের উপ-পরিচালক মো. লুৎফর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি । এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার মো. রেজা সওরোয়ার , সিভিল সার্জন ডাক্তার নীহাররঞ্জন নন্দী , জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী শর্মিষ্ঠা আচার্য্য সহ ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ ।

আলোচনা সভায় অতিথিরা বলেন, স্বাস্থ্য সচেতনতা তৈরি করতে হলে সবাইকে আগে নিজ থেকে সচেতন হতে হবে। তাহলে স্বাস্থ্যসম্মত বাংলাদেশ গড়ে তোলা সম্ভব। আজকের এই বিশ্ব হাত ধোয়া দিবসের মাধ্যমে একদিন এই কর্মকাণ্ড করলে হবে না। জীবনের শুরু থেকে শেষ পর্যন্ত এভাবে নিজেকে সচেতন করতে হবে এবং দেশকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য সকলে একত্রিত হয়ে কাজ করতে হবে। তাহলে একমাত্র স্বাস্থ্য সচেতন দেশ গড়ে তোলা সম্ভব।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জেলা প্রশাসক, দেশ, বিশ্ব হাত ধোয়া দিবস
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন