সুশিক্ষিত-সমৃদ্ধ প্রজন্ম পেতে হলে ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠাণের উন্নয়নের বিকল্প নেই : নিখিল কুমার চাকমা

RHDC-09.12.13

স্টাফ রিপোর্টার :

রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান নিখিল কুমার চাকমা বলেছেন, সভ্য সমাজ গড়তে ও শিক্ষা-দীক্ষায় আগামী প্রজন্মকে সমৃদ্ধ-সভ্য প্রজন্ম হিসেবে দেখতে চাইলে ধর্মীয় শিক্ষা প্রতিষ্ঠানগুলোর উন্নয়নের বিকল্প নেই। বুদ্ধ ধর্ম সভ্য জাতি গঠনের শিক্ষা দেয়। আজ এই বুদ্ধ বিহারে এসে ভিত্তিফলক উন্মোচনের সুযোগ পেয়েছি, পুণ্যকর্ম করার সুযোগ পাচ্ছি তাই আমি আবেগে আপ্লুত হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার বদান্যতায় রাঙামাটি জেলা পরিষদের দায়িত্ব নিয়ে কিছুটা হলেও রাঙামাটির পার্বত্য জেলার উন্নয়নমুলক কাজে নিজেকে নিয়োজিত করতে পেরেছি সেজন্য আমি প্রধানমন্ত্রীর কাছে কৃতজ্ঞ। পাশাপাশি এ এলাকার মানুষ উন্নয়নমুলক কাজে আমাকে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন সেজন্য রাঙামাটিবাসীর কাছেও আমি কৃতজ্ঞ। এই দায়িত্ব পেয়েছি বলে মানুষের কাছকাছি আসতে পেরেছি, মানুষের ভালোবাসা পেয়েছি এটাই  আমার বড় পাওয়া।

সোমবার নানিয়ারচর উপজেলার বড়পুল পাড়া শাক্যমুনি বৌদ্ধ বিহারের ভিত্তিফলক উন্মোচন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নানিয়ারচর সদর ইউনিয়নের ওয়ার্ড মেম্বার সেন্টু চাকমার সঞ্চালনায় বিহার পরিচালনা কমিটির সভাপতি কুমুন্দ লাল চাকমার সভাপতিত্বে অনুষ্ঠানে সদ্ধর্ম দেশনা দেন বিহার অধ্যক্ষ আনন্দ পাল স্থবির।

ধর্ম দেশনায় তিনি বলেন, জেলা পরিষদের চেয়ারম্যান একজন জনদরদী, পুণ্যবান ও ধার্মিক মানুষ। অতীত জন্মের পুণ্যেও ফলে তিনি এমন একটা মর্যাদার আসন লাভ করে মানব সেবা করে যাচ্ছেন, ধর্মের উন্নয়নে কাজ করে যাচ্ছেন। আমি আর্শীবাদ করি এ সকল পুণ্যকর্মের ফলে তাঁর জীবনে উত্তরোত্তর সুখ,শান্তি ও সমৃদ্ধি বয়ে আনুক। জন্মে জন্মে  উচ্চকুলে জন্ম লাভ হউক।

অনুষ্ঠানে পঞ্চশীল প্রার্থনা করেন বাবুল বিকাশ চাকমা। বক্তব্য রাখেন নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান প্রীতিময় চাকমা ও সাবেক্ষং ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সুপন চাকমা।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নানিয়ারচর উপজেলা ভাইস চেয়ারম্যান কুমেন্দ বিকাশ চাকমা, নানিয়ারচর সদর ইউপি চেয়ারম্যান বিনয় কৃষ্ণ খীসাসহ স্থানীয় জনপ্রতিনিধি হেডম্যান ও কার্বারী গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন