parbattanews

সৃজনশীল প্রতিযোগিতা বাড়ালে শিক্ষার্থীদের মেধার বর্হিপ্রকাশ ঘটবে: এটিএম কাউছার হোসেন

07.05.2016_Khagrachari Debate NEWS p (2)

সিনিয়র রিপোর্টার:

বিজ্ঞান চর্চার প্রতি এখনকার শিশু কিশোর এবং শিক্ষার্থীদের মনোযোগ কমে যাবার মূলেই রয়েছে বিতর্ক, উপস্থিত বক্তৃতা এবং সহ-পাঠক্রমিক কার্যক্রমের অনুপস্থিতি এমন মন্তব্য করে খাগড়াছড়ির অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এটিএম কাউছার হোসেন বলেন, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে সরকারি বেসরকারি উদ্যোগে সৃজনশীল প্রতিযোগিতা বাড়ানো গেলে দেশে প্রতিটি শিক্ষার্থীর সুপ্ত মেধার যথাযথ বর্হিপ্রকাশ ঘটবে।

শনিবার বিকালে খাগড়াছড়ি নতুনকুঁড়ি ক্যান্ট. হাইস্কুল’র অডিটোরিয়ামে অনুষ্ঠিত ‘সমকাল-বিএফএফ’ ৪র্থ জাতীয় বিজ্ঞান বিতর্ক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত তিনি কথা বলেন। নতুনকুঁড়ি ক্যান্ট. হাইস্কুল’র সহকারী প্রধান শিক্ষক রুশদীনা আখতার জাহানের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিএম মশিউর রহমান ও খাগড়াছড়ি প্রেস ক্লাবের সহ-সভাপতি মো. জহুরুল আলম।

দিনব্যাপী বিতর্ক প্রতিযোগিতায় মডারেটরের ভূমিকা পালন করেন, খাগড়াছড়ি ডিবেটিং ফোরামের সভাপতি অধ্যাপক দুলাল হোসেন ও মাটিরাঙ্গা শান্তিপুর উচ্চ বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মো. রফিকুল ইসলাম।

নতুনকুঁড়ি ক্যান্ট: হাইস্কুল’র অডিটোরিয়ামে আয়োজিত এই প্রতিযোগিতায় তর্কযুদ্ধে অবত্তীর্ন হয়েছে মাটিরাঙ্গা মডেল হাই স্কুল, নতুনকুঁড়ি ক্যান্ট: হাই স্কুল, কমলছড়ি পাইলট উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা ইসলামিয়া দাখিল মাদ্রাসা, পেরাছড়া উচ্চ বিদ্যালয়, শান্তিপুর উচ্চ বিদ্যালয়, টিউফা আইডিয়াল হাই স্কুল এবং মাটিরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল।

এর আগে সকাল ৯টায় ‘তর্কে-বিতর্কে বিজ্ঞানের সাথে’ শ্লোগানে চতুর্থবারের এই আসরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন, তরুণ রাজনীতিক ও পার্বত্য জেলা পরিষদের সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু।

চূড়ান্ত পর্বে নতুনকুঁড়ি ক্যান্ট: হাই স্কুল চ্যাম্পিয়ন এবং মাটিরাঙ্গার শান্তিপুর উচ্চ বিদ্যালয় রানার্স-আপ নির্বাচিত হয়। শ্রেষ্ঠ বিতার্কিক নির্বাচিত হন নতুনকুঁড়ি ক্যান্ট: হাই স্কুলের বিতার্কিক সুরাইয়া লিয়াকত এলি।

চ্যাম্পিয়ন দলের বিতার্কিকরা হলেন, আশফাকুল ইসলাম, শারমিন শাহজাদী ও সুরাইয়া রিয়াকত এলি এবং রানার্স-আপ দলের বিতার্কিকরা হলেন ফারজানা ইসলাম রুবি, সালমা আক্তার ও সুমাইয়া আক্তার বিজয়।

Exit mobile version