সেই ‘বাঁশ পিডি’কে গ্রহণ করেনি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ

pic (2)

খাগড়াছড়ি প্রতিনিধি :
চুয়াডাঙ্গায় ভবন তৈরিতে রডের বদলে বাঁশ ব্যবহার করে আলোচিত কৃষি বিভাগের প্রকল্প পরিচালক সাদেক ইবনে শামছকে গ্রহণ করেনি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ।

খাগড়াছড়ির কৃষি বিভাগের প্রকল্প পরিচালক পদে শাস্তিমূলক বদলি করা হলেও পার্বত্য খাগড়াছড়ি জেলা পরিষদ সমালোচিত এই কর্মকর্তাকে গ্রহণ না করায় তাকে কিশোরগঞ্জে বদলি করা হয়েছে।

জানা যায়, চুয়াডাঙ্গায় রডের বদলে বাঁশ ব্যবহার করে দেশে আলোচিত-সমালোচিত ওই কর্মকর্তাকে খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ বিভাগের জেলা প্রশিক্ষণ কর্মকর্তা হিসেবে শাস্তিমূলক বদলি করা হয়েছিল। ১১ এপ্রিল কৃষি মন্ত্রণালয় থেকে তাকে শাস্তিমূলক বদলি হিসেবে খাগড়াছড়িতে পদায়ন করা হয়। মঙ্গলবার (১৯ এপ্রিল) খাগড়াছড়িতে তার যোগ দেওয়ার শেষ তারিখ ছিল তার। কিন্তু ওই কর্মকর্তাকে কিছুতেই গ্রহণ করতে রাজি হননি খাগড়াছড়ি জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী।

খাগড়াছড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ পরিচালক তরুণ ভট্টাচার্য জানান, পার্বত্য চুক্তি মোতাবেক কৃষি সম্প্রসারণ অধিদপ্তর হলো পার্বত্য জেলা পরিষদের অধীনস্ত একটি বিভাগ। তাই জেলা পরিষদের চেয়ারম্যানের আপত্তির কারণে আর যোগ দেননি ওই কর্মকর্তা।

এ ব্যাপারে জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী বলেন, এমন বিতর্কিত কর্মকর্তাকে গ্রহণ করার প্রশ্নই উঠে না। বিষয়টি সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে জানানো হলে খাগড়াছড়িতে বদলির আদেশ প্রত্যাহার করা হয়।
এদিকে কিশোরগঞ্জেও তাকে কৃষি সম্প্রদারণ অধিদপ্তরে জেলা প্রশিক্ষণ কর্মকর্তা হিসেবেই বদলি করা হয়েছে। তাকে ২০ এপ্রিলের মধ্যে নতুন কর্মস্থলে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে। ১৮ এপ্রিল কৃষি মন্ত্রণালয় সম্প্রসারণ-১ শাখার উপ-সচিব সারওয়ার মুর্শেদ চৌধুরী স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ নির্দেশ দেওয়া হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন