parbattanews

সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের উদ্যোগে ৩দিন ব্যাপী মাতৃস্বাস্থ্য বিষয়ক কর্মশালা ও চিকিৎসা শিবির শুরু

Capture 2

নিজস্ব প্রতিনিধি:

মৃত্যু নয়-নিরাপদ মাতৃত্ব চাই, এই শ্লোগানে দুর্গম অঞ্চলের গরীব অসহায় নারীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে সেনাবাহিনীর গুইমারা রিজিয়নের উদ্যোগে ৩দিন ব্যাপী মাতৃস্বাস্থ্য বিষয়ক কর্মশালা ও চিকিৎসা শিবির শুরু হয়েছে।

রবিবার সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কর্মশালা এবং চিকিৎসা শিবিরের আনুষ্ঠানিক উদ্বোধন করেন গুইমারা রিজিয়িন কমান্ডার ব্রিগ্রেডিয়ার জেনারেল মো. কামরুজ্জামান। এ সময় তিনি বলেন, পার্বত্যাঞ্চলের প্রত্যন্ত জনপদে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে সেনাবাহিনীর এমন চিকিৎসা কার্যক্রম অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সেনাবাহিনীর চট্টগ্রাম ডিভিশনের এডিএমএস কর্ণেল মোহাম্মদ আলী চৌধুরী, বিজিবি’র গুইমারা সেক্টরের কমান্ডার কর্ণেল আবদুর নুর, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরীসহ সেনাবাহিনী ও বিজিবির পদস্থ কর্মকর্তাবৃন্দ, স্থানীয় জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

এতে স্বাস্থ সেবা প্রদান করেন, খাগড়াছড়ি সদর হাসপাতালের গাইনি ও প্রসূতি বিশেষজ্ঞ ডা. জয়া চাকমা, খাগড়াছড়ি রিজিয়নের এমডিএস ক্যাপ্টেন ফারজানাসহ সিভিল ও সেনাবাহিনীর বিশেষজ্ঞ ডাক্তারগণ। চিকিৎসা শিবিরে দুইজন গাইনী কনসালটেনসহ ৫জন নারী চিকিৎসক নারীদের প্রজনন স্বাস্থ্য, গর্ভকালীন ও প্রসব পরবর্তী পরিচর্যা, মাতৃ মৃত্যুরোধসহ প্রাসঙ্গিক বিষয়ে পরামর্শ ও চিকিৎসা সেবা দিবেন। সেই সাথে দেয়া হবে বিনামূল্যে ঔষধ সামগ্রী।

আয়োজকরা জানিয়েছেন, লক্ষীছড়ি, মানিকছড়ি, রামগড়, মাটিরাঙ্গা ও গুইমারা উপজেলার প্রত্যন্ত অঞ্চলের নারীরা বিনামূল্যে ঔষধসহ পরামর্শ ও চিকিৎসা সেবা পাবেন।

Exit mobile version