parbattanews

সেনাবাহিনীর প্রচেষ্টায় খাগড়াছড়ি-সাজেক সড়কে যান চলাচল স্বাভাবিক, স্বস্তিতে পর্যটকরা

সেনাবাহিনীর ইসিবি সদস্যদের অক্লান্ত পরিশ্রমে টানা প্রায় ৮ ঘণ্টা বন্ধের পর অবশেষে খাগড়াছড়ি-সাজেক সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের স্টাফ অফিসার মেজর জাহিদ হাসান এ তথ্য নিশ্চিত করে জানান, বুধবার (৫ অক্টোবর) দুপুর ২টা থেকে খাগড়াছড়ি-সাজেক সড়কে যান চলাচল স্বাভাবিক হয়েছে।

মঙ্গলবার (৪ অক্টোবর) বিকাল থেকে ভারী বর্ষণের কারণে রাতে খাগড়াছড়ি-সাজেক সড়কের নন্দরাম এলাকায় পাহাড় ধসে পড়লে সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়।

সেনাবাহিনীর ইসিবি’র সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে ধসে পড়া পাহাড়ের মাটি অপসারণের কাজ শুরু করে।

জানা গেছে, সনাতম ধর্মাবলম্বীদের অন্যতম বড় ধর্মীয় উৎসব দুর্গাপূজা ও সরকারি বন্ধের কারণে মেঘের রাজ্য হিসেবে খ্যাত রাঙামাটি সাজেক ভ্যালিতে বিপুল সংখ্যক পর্যটকের ঢল নামে। সাজেকের প্রায় ১১২টি কটেজ সবগুলোই বুকিং।

সাজেক কটেজ মালিক সমিতির সভাপতি সুপর্ন দেব বর্মন জানান, সাজেকে গতকাল মঙ্গলবার ছোট-বড় মিলে ২শ গাড়ি অবস্থান করছে। সব মিলে প্রায় চার হাজার পর্যটক অবস্থান করে। অপর দিকে বুধবার সকালে খাগড়াছড়ি থেকে আরো শতাধিক গাড়ি সাজেকের পথে রওনা দেয়। বিকালেও আরো শতাধিক পর্যটকের গাড়ি যাওয়ার কথা ছিল। কিন্তু পাহাড় ধসে সড়ক যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ায় উভয় দিক থেকে পর্যটকদের গাড়িগুলো আটকা পড়ে। এতে করে হাজারো পর্যটক দুর্ভোগের শিকার হয়।

খাগড়াছড়ি সেনা রিজিয়নের স্টাফ অফিসার মেজর মো. জাহিদ হাসান জানান, সকাল থেকে সেনাবাহিনীর ইসিবির সদস্যর ধসে পড়া পাহাড়ের মাটি সরানোর কাজ শুরু করে।দুপুর ২টার দিকে সড়কে যান চলাচল স্বাভাবিক হয়।

দ্রুত সময়ের মধ্যে সড়কে যোগাযোগ সচল হওয়ার বাংলাদেশ সোনাবাহিনীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন, পর্যটক ও পর্যটক সংশ্লিষ্টরা।

Exit mobile version