parbattanews

সেনাবাহিনী কর্তৃক লক্ষ্মীছড়িতে ‘পাহাড়িকা তাঁত শিল্প’ ফের চালু

cuhcucwuw-copy

নিজস্ব প্রতিনিধি:

খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলায় সেনাবাহিনীর পরিচালিত পাহাড়িকা তাঁত শিল্প আবার চালু করা হয়েছে। লক্ষ্মীছড়িতে নতুন আগত ৮ ফিল্ট রেজিমেন্ট আটিলারি জোন অধিনায়ক লে: কর্ণেল মো: আবুল কালাম শামসুদ্দিন রানা, পিএসসি, জি নতুন করে চালু করার ঘোষণা দেন।

সোমবার জোন অধিনায়ক পরিদর্শনে গিয়ে জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যাক্তিদের উপস্থিতিতে এ প্রকল্প চালু করার ঘোষণা দেন। এ সময় জোনের উপ-অধিনায়ক মেজর মো: খান শরিফুল ইসলাম সজিব, দুল্যাতলী ক্যাম্প কমান্ডার ওয়পারেন্ট অফিসার মো: জালাল উদ্দিন, দুল্যাতলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ত্রিলন চাকমা(দয়াধন), পশ্চিম চাইল্যাতলী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক অনু মারমা, ইউপি সদস্য অমর জ্যোতি চাকমা ও কারিগড় অনিবালা চাকমা, স্থানীয় গণ্যমান্য ব্যক্তি, সাংবাদিক উপস্থিত ছিলেন।

লক্ষ্মীছড়ি জোন অধিনায়ক সকলের উদ্দেশ্যে বলেন, বেকারত্ব দূর করা এবং নারী জনগোষ্টিকে এগিয়ে আনা ও স্বাবলম্বি করে গড়ে তোলার লক্ষ্য উদ্দেশ্য নেয়াই এ প্রকল্পের যাত্রা। সবার সহযোগীতা পেলে এখানের হাতে তৈরী পোশাক এলাকার চাহিদা মিটিয়ে শহর কিংবা দেশের বিভিন্ন স্থানে রপ্তানী করা যেতে পারে। আগামীতে এ প্রকল্পের উন্নতিকল্পে সব ধরনের প্রচেষ্টা অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন জোন অধিনায়ক লে: কর্ণেল মো: আবুল কালাম শামসুদ্দিন রানা, পিএসসি, জি।

উল্লেখ্য লক্ষ্মীছড়ির দুল্যাতলী ক্যাম্প এলাকায় অবস্থিত পাহাড়িকা তাঁত শিল্প নামে প্রকল্পটি লক্ষ্মীছড়ি জোনের সেনাবাহিনী কর্তৃক পরিচালিত হয়ে আসছে। উক্ত তাঁত প্রকল্পে কারিগরসহ প্রায় ২০জন নারি শ্রমিক কাজ করছে। এখানে সূতাঁর তৈরী চাঁদর, গামছা তৈরী করা হয়।

Exit mobile version