parbattanews

সেনাবাহিনী পাহাড়ের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি শিক্ষার মানোন্নয়নে কাজ করে

সেনাবাহিনী পাহাড়ের আইন-শৃঙ্খলা রক্ষার পাশাপাশি শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছে। সব সময়ই ক্ষতিগ্রস্থ ব্যক্তি ও প্রতিষ্ঠানের পাশে দাঁড়িয়েছে। নতুনপাড়া ক্বারিমিয়া ক্বেরাতুল কোরআন হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার ক্ষেত্রেও আমরা সাধ্যমতো চেষ্টা করেছি। যেকোন সমস্যায় সকলকে এক সাথে থাকতে হবে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে মাটিরাঙ্গায় অগ্নিকাণ্ডে পুড়ে যাওয়া নতুনপাড়া ক্বারিমিয়া ক্বেরাতুল কোরআন হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার সংস্কার ও পুননির্মাণ কাজের উদ্বোধন শেষে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান বলেছেন এসব কথা বলেন।

এসময় মাটিরাঙ্গা জোন অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ নওরোজ নিকোশিয়ার, গুইমারা রিজিয়নের জিটুআই মেজর মো. মইনুল আলম, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ, মাটিরাঙ্গা পৌরসভার মেয়র মো. মামছুল হক, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম হুমায়ুন মোরশেদ খান, মাটিরাঙ্গা পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর মোহাম্মদ আলী ও মাদারাসা পরিচালনা কমিটির সভাপতি মো. সোলেমান মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, গত বছরের ২৬ ডিসেম্বর বিকালের দিকে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে ছাই হয়ে যায় মাটিরাঙ্গা উপজেলা সদরের নতুনপাড়া ক্বারিমিয়া ক্বেরাতুল কোরআন হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা।

এর পরপরই সেনাবাহিনীর অর্থায়নে নতুনপাড়া ক্বারিমিয়া ক্বেরাতুল কোরআন হাফেজিয়া মাদরাসা ও এতিমখানার পুড়ে যাওয়া ভবনের প্রয়োজনীয় সংস্কার ও মেরামত করা হয়। কিছুটা দেরিতে হলেও সেনাবাহিনীর অর্থায়নে দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠানটিতে আবারো পুরোদমে শিক্ষা কার্যক্রম শুরু হলো।

পরে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান অন্যান্যদের সাথে নিয়ে মাদরাসার শিক্ষা কার্যক্রম ঘুরে দেখেন। এসময় তিনি শিক্ষার্থীদের সাথেও কথা বলেন এবং তাদের লেখাপড়ার খোঁজ-খবর নেন।

এর আগে গুইমারা রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ শাহরিয়ার জামান নতুনপাড়া ক্বারিমিয়া ক্বেরাতুল কোরআন হাফেজিয়া মাদরাসা ও এতিমখানায় পৌঁছলে স্থানীয় কাউন্সিলর মোহাম্মদ আলী ও মাদরাসা পরিচালনা কমিটি তাঁকে ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেয়।

Exit mobile version