parbattanews

সেন্টমার্টিনে ক্ষতিগ্রস্তদের মাঝে কোস্টগার্ডের ত্রাণ বিতরণ

ঘূর্ণিঝড় মোখায় কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করছে বাংলাদেশ কোস্টগার্ড জাহাজ কামরুজ্জামান। বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার লে. এইচ এম এম হারুন-অর-রশীদ (বিএন) গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

শুক্রবার (১৯ মে) দুপুরে ঘূর্ণিঝড় ‘‘মোখা” বাংলাদেশের উপকূলীয় অঞ্চল কক্সবাজার, টেকনাফ ও সেন্টমার্টিনদ্বীপ দিয়ে প্রবাহিত হয়। উক্ত ঘূর্ণিঝড়ের প্রভাবে বাংলাদেশের একমাত্র প্রবাল দ্বীপ সেন্টসার্টিনে ব্যপক ক্ষতি সাধিত হয়। ক্ষতিগ্রস্ত অসহায় মানুষের পাশে দাঁড়াতে বাংলাদেশ কোস্টগার্ড পশ্চিম জোন বিভিন্ন কর্মসূচী পালন করেছে।

ক্ষতিগ্রস্তদের সাহায্যের অংশ হিসেবে কোস্টগার্ড জাহাজ কামরুজ্জামান কতৃর্ক সেন্টমার্টিন এলাকায় প্রয়োজনীয় ত্রাণ সামগ্রী (চাল, ডাল, চিড়া, চিনি, লবণ, সয়াবিন তেল, ম্যাচ, মোমবাতি) বিতরণ করা হয়।

এসময় উপস্থিত ছিলেন, অধিনায়ক বিসিজিএস কামরুজ্জামান, কমান্ডার মীর মো. মাহবুবুল হাসান। বাংলাদেশ কোস্টগার্ড কর্তৃক কর্মহীন ও দুস্থদের সাহায্যের এই ধারা নিয়মিত অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।

উল্লেখ্য, গত ১৪ মে ঘূর্ণিঝড় “মোখা” বাংলাদেশের উপকূলীয় অঞ্চল কক্সবাজার, টেকনাফ ও সেন্টমাটিনদ্বীপ দিয়ে প্রবাহিত হয়। উক্ত ঘূর্ণিঝড়ের সেন্টসার্টিনদ্বীপ ব্যপক ক্ষতিগ্রস্ত হয়েছিল।

Exit mobile version