সেন্টমার্টিনে সাগরে ডুবে মৃত্যু ২ ছাত্রের লাশ উদ্ধার: নিখোঁজদের ৪ জনের সন্ধানে অভিযান চলছেই

image_86554_0

পার্বত্যনিউজ রিপোর্ট:

সেন্টমার্টিনে সাগরে ডুবে নিখোঁজ দুই ছাত্রের মৃতদেহ উদ্ধার করা গেলেও বাকি চারজনের সন্ধান এখনও পাওয়া যায়নি। মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত নিরবচ্ছিন্ন অভিযান চালিয়েও নিখোঁজ ছাত্রদের সন্ধান করতে পারেনি নৌবাহিনী ও কোস্টগার্ডের উদ্ধারকারী দল। তবে উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। নিখোঁজ চার শিক্ষার্থী হলেন- শাব্বির হোসেন (২৩), শাহরিয়ার নোমান (২৪), উদয় মাহমুদ (২৩) ও গোলাম রহিম বাপ্পী (২২)।

টেকনাফ কোস্টগার্ড স্টেশনের কমান্ডার লেফটেন্যান্ট শহীদ আল আহসান জানিয়েছেন, নিখোঁজ ছাত্রদের উদ্ধারে নৌবাহিনী, কোস্টগার্ডের ডুবুরিদল ওই এলাকায় উদ্ধার তৎপরতা অব্যাহত রেখেছে। দুটি টানা জাল, ছয়টি স্পিড বোট ও তিনটি ট্রলার নিয়ে উদ্ধার অভিযান চালানো হচ্ছে।

অন্যদিকে, দুজনের মরদেহ ঢাকায় নেয়া হয়েছে। এছাড়া আহতরা চিকিৎসা নিয়ে ঢাকা পৌঁছেছে বলে জানিয়েছেন কক্সবাজার সদর হাসপাতালে তত্ত্বাবয়াধক রতন চৌধুরী।

টেকনাফ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রনজিৎ বড়ুয়া জানান, উদ্ধার অভিযানসহ সব ধরনের ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসন সহযোগিতা দিয়ে যাচ্ছে।

প্রসঙ্গত, গত ১৩ এপ্রিল কক্সবাজারের সেন্টমার্টিন দ্বীপে শিক্ষা ভ্রমণে যান ঢাকার আহসানউল্লাহ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার প্রকৌশল বিভাগের শিক্ষার্থীরা। ১৪ এপ্রিল দুপুরের দিকে ৩৪ জন শিক্ষার্থীর একটি দল সাগরে গোসল করতে নামে। এসময় স্রোতের টানে ভেসে যাওয়া পাঁচ ছাত্রকে উদ্ধার করে স্থানীয়রা। চারজন ঢেউয়ের তোড়ে ভেসে যায় গভীর সাগরে। উদ্ধার হওয়া শিক্ষার্থীর মধ্যে মুফিজুল ইসলাম ইভান (২৫) ও সাদ্দাম হোসেন অঙ্কুর (২৪) নামে দুজনের মৃত্যু হয় হাসপাতালে। নিখোঁজ চার ছাত্রকে উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন