সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে বিস্ফোরণে বাংলাদেশি ৩ শান্তিরক্ষী নিহত

fec-image

সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে আইইডি বিস্ফোরণে ৩ বাংলাদেশি শান্তিরক্ষী নিহত হয়েছে। আহত হয়েছেন আরও একজন। সোমবার(৩ অক্টোবর) সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকে স্থানীয় সময় রাত ৮টা ৩৫ মিনিটে (বাংলাদেশ সময় ৪ অক্টোবর রাত ১টা ৩৫ মিনিট) বাংলাদেশি শান্তিরক্ষীদের একটি গাড়িতে ইমপ্রোভাইজড এক্সপ্লোসিভ ডিভাইস (আইইডি) বিস্ফোরণের ওই ঘটনা ঘটে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতর- আইএসপিআর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নিহত তিন শান্তিরক্ষী হলেন সেনাসদস্য জসিম উদ্দিন, সেনাসদস্য জাহাংগীর আলম ও সেনাসদস্য শরিফ হোসেন। জসিমের বয়স বয়স ৩১ বছর। তার বাড়ি ব্রাহ্মণবাড়িয়ার বিজয়নগর থানার কাটিঙ্গায়। জাহাংগীর আলম (২৬) নীলফামারী জেলার ডিমলা থানার দক্ষিণ টিট পাড়া গ্রামের বাসিন্দা। অন্যদিকে সৈনিক শরিফ হোসেনের (২৬) বাড়ি সিরাজগঞ্জের বেলকুচির থানার বাড়াক রুয়া গ্রামে।

আইএসপিআর জানায়, সেন্ট্রাল আফ্রিকান রিপাবলিকের পশ্চিম সেক্টরে বোয়ার এলাকায় বাংলাদেশ সেনাবাহিনীর একটি পদাতিক ব্যাটালিয়ন (ব্যানব্যাট-৮) গত বছরের ৯ নভেম্বর থেকে শান্তিরক্ষায় নিয়োজিত। দুর্গম এলাকায় মোতায়েন অন্যতম অস্থায়ী ক্যাম্প কুই হতে পরিচালিত যান্ত্রিক টহলের একটি দল মেজর আশরাফের নেতৃত্বে গতকাল সন্ধ্যা সাড়ে সাতটায় কাইতা এলাকায় টহলে যায়।

বাংলাদেশ সময় মঙ্গলবার রাতে সেখান থেকে ফেরার সময় টহল কমান্ডার মেজর আশরাফকে বহনকারী প্রথম গাড়িটি মাটিতে পুঁতে রাখা আইইডি বিস্ফোরণে পড়ে। এতে গাড়িটি প্রায় ১৫ ফুট দূরত্বে ছিটকে পড়ে। ঘটনাস্থলেই সেনাসদস্য শরিফ, জাহাংগীর ও জসিম মারাত্মকভাবে আহত হন।

আহতদের উদ্ধার করে বোয়ার-এ অবস্থিত মিনুসকা হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তিন সৈনিককে মৃত ঘোষণা করেন। অপর আহত শান্তিরক্ষী মেজর আশরাফুল হক চিকিৎসাধীন। তার অবস্থা স্থিতিশীল। শহীদ সেনাসদস্যদের মৃতদেহ দ্রুত দেশে আনার কার্যক্রম চলছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন