Notice: Trying to get property 'post_excerpt' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 53

Notice: Trying to get property 'guid' of non-object in /home/parbatta/public_html/wp-content/themes/artheme-parbattanews/single.php on line 55

সেভ দ্যা উখিয়া হেল্প দ্যা রোহিঙ্গা ইস্যুতে ২১দফা দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

ঘুমধুম প্রতিনিধি:

রোহিঙ্গার ভারে ন্যুয়ে পড়া জনপদ উখিয়া উপজেলার একঝাঁক সংবাদকর্মীরা প্রধানমন্ত্রী বরাবর ২১ দফা উন্নয়নমুলক দাবি সম্বলিত স্মারকলিপি পেশ করেছেন।

সোমবার (৩০জুলাই) বিকাল ৪টায় উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নিকারুজ্জামান চৌধুরীর নিকট স্মারকলিপিটি হস্তান্তর করেন- উপজেলা প্রেসক্লাবের সভাপতি মো. মিজান উর রশীদ মিজান, সাধারণ সম্পাদক সাংবাদিক মোসলেহ উদ্দিন, সমন্বয়ক ও পরিকল্পিত উখিয়া চাই এর আহ্বায়ক নুর মোহাম্মদ সিকদার।

পেশকৃত দাবিগুলো হলো-

* উখিয়া-টেকনাফ সড়ক সম্প্রসারণ। * রোহিঙ্গাদের নিয়ন্ত্রণ। * প্রত্যাবাসন বিলম্ব হলে দেশ ও উখিয়া বাঁচাতে পরিকল্পনা গ্রহণ। * সেবা সংস্থার চাকরিতে স্থানীয়দের যোগ্যতা শীতলকরণ এবং স্থানীয়দের জন্য ৭০% চাকুরী নিশ্চিত করণ। * স্থানীয় এনজিওদের রোহিঙ্গা সেবা কার্যক্রমে অগ্রাধিকারের ব্যবস্থা গ্রহণ। * পাহাড় কাটা বন্ধ ও খাল সংস্কার।  * আপনার ঘোষিত মাদক নির্মুল কর্মসূচীর দ্রুত বাস্তবায়ন। * উখিয়া সরকারি উচ্চ বিদ্যালয় ও উখিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়, কুতুপালং ও বালুখালী বিদ্যালয়ের সামনে গতিরোধক স্থাপন। * উখিয়া উপজেলার প্রতিটি স্টেশন সমূহে ড্রেনেজ ব্যবস্থা চালুকরণ। * রোহিঙ্গা ক্যাম্পে এইডস রোগীদের সনাক্ত করে উখিয়া তথা দেশকে ঝুঁকিমুক্ত করণ। * উখিয়া সদরে অবস্থিত থানা ডিস্পেন্সারীকে স্বাস্থ্য কমপ্লেক্সে উন্নীতকরণ। * উখিয়া উপজেলা সদরে উপজেলা বিশ্রামাগার নির্মাণ। * কেজি, এবতেদায়ীসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে সেবা সংস্থার অর্থায়নে প্যারা শিক্ষক নিয়োগের ব্যবস্থা করণ। * উখিয়া উপজেলার মসজিদ, মন্দির, ক্যাং সহ সরকারি ও বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে চাকুরীজীবীদের ব্যয় বৃদ্ধি পুরণে রোহিঙ্গা ভাতা চালু করণ। * পালংখালী ও উখিয়া নুরুল ইসলাম চৌধুরী (ফলিয়া পাড়া) সড়কটি মেরিনড্রাইভ সড়কের সাথে সংযুক্তি করণ। * রোহিঙ্গা ক্যাম্প কেন্দ্রীক গড়ে উঠা হাটবাজার সমুহ রাজস্বের আওতায় আনার ব্যবস্থা গ্রহণ। * বিভিন্ন এনজিও/ উপজেলার উন্নয়নমুলক কর্মকাণ্ডের স্বচ্ছতা ও গতিশীল করতে স্থানীয় সাংবাদিক ও সুশীল সমাজকে কমিটিতে সম্পৃক্ত করণ। * হলদিয়াপালং, জালিয়াপালং, রাজাপালং বিভাজনসহ উখিয়া উপজেলা সদরকে পৌরসভায় উন্নীত করণ। * ছাত্র/ছাত্রীদের সুবিধার্থে কক্সবাজার-টেকনাফ সড়কে বিআরটিসি বাস চালুকরণ। * অবৈধ দখলকৃত ২০ হাজার একর বনভূমি উদ্ধার পূর্বক জরুরী ভিত্তিতে বনায়ন ও ছিন্নমূলদের একটি বাড়ি একটি খামারের আদলে পুণর্বাসনের ব্যবস্থা গ্রহণ। * রাজাপালং ও পালংখালী ইউনিয়নের রোহিঙ্গা অধ্যুষিত এলাকাসহ ইউনিয়নদ্বয়ের সকল গ্রাম সমূহকে বিদ্যুতায়নের ব্যবস্থা গ্রহণ।

এসময় উপস্থিত ছিলেন সাংবাদিক শাকুর মাহমুদ চৌধুরী, তানভির শাহরিয়ার, শিশু বড়ুয়া, কফিল উদ্দিন আনু, ডাক্তার শহিদুল হক, আজিজুল হক রানা, ইকবাল বাহার চৌধুরী, মাস্টার শাহজাহানসহ উপজেলার বিভিন্ন কর্মকর্তা ও এনজিও সংস্থার পরিচালকবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন