parbattanews

সোনাইছড়িতে এক্সক্যাভেটর দিয়ে কাটছে পাহাড়, থানায় অভিযোগ

সোনাইছড়িতে এক্সকেভেটর দিয়ে কাটছে একের পর এক ছোট-বড় পাহাড় । ঘটনায় নাইক্ষ্যংছড়ি থানায় অভিযোগ দায়ের করেন স্থানীয় ভুক্তভোগী। পরে পুলিশের হস্তক্ষেপে বন্ধ হয় এ পাহাড় কাটা। ঘটনাটি ঘটেছে উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের পূর্ববৈদ্যছড়া ফকিরনির বাসার ছড়া নামক এলাকায়। আর এ ঘটনায় অভিযোগ দায়ের করেছেন পাহাড়ের মালিক ও পার্শবর্তী গ্রামের বাসিন্দা খুইল্ল্যা মিয়ার ছেলে আবদুস সালাম।

সরেজমিন গিয়ে আরো জানা যায়, ফকিরন্নির বাসা ছড়া এলাকাটি পাহাড়ি ও সবুজে ঘেরা। এখানে ১৪/১৫ বছর আগে বসত গাড়ে উখিয়ার এক কৃষক। তার নাম আবদুল কাদের। তিনি তার ৩ ছেলেকে বিয়ে করান আর পাহাড় কেটে বাড়ি তৈরি করে দেন একের পর এক। অভিযোগকারী আবদুল কাদের জানান, এবার বড়ছেলে শামশুল আলমকে ঘর বেধে দিতে শুরু করেন পাহাড়কাটা। এক্সকেভ্যাটর আনেন এ পাহাড় কাটার জন্যে। পাহাড় কাটার দ্বিতীয় দিন খবর পেয়ে সে নাইক্ষ্যংছড়ি সদরে এসে থানায় অভিযোগ দেন। অফিসার ইনচার্জ টানটু সাহা অভিযোগ পেয়ে অধিনস্থকে ব্যবস্থা নিতে নির্দেশ দেন। নির্দেশ পেয়ে সোনাইছড়ি ফাড়িঁর একদল পুলিশ এ পাহাড়কাটা বন্ধ করে দেন।

পাহাড় কাটায় অভিযুক্ত শামশুল আলম তার বিরুদ্ধে আনিত অভিযোগ অস্বীকার করে বলেন, তিনি পাহাড় কাটেননি। এটি অতি বৃষ্টির কারণে ধসে পড়া পাহাড়। যেটি তিনি এ্ক্সক্যভেটর দিয়ে কেটেছেন আবার বন্ধ করেও দিয়েছেন। আর তিনি যা করেছেন না বুঝে করেছেন, আর করবেন না।

নাইক্ষংছড়ি থানার অফিসার ইনচার্জ টানটু সাহা অভিযোগ পাওয়ার পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন।

Exit mobile version