parbattanews

সোনাইছড়িতে বুনো হাতির আক্রমণে বৃদ্ধের মৃত্যু

একদিনের ব্যবধানে এই উপজেলায় মারা গেছে সিদ্দিক আহমদ (৯৫) নামে আরো এক বৃদ্ধ

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলায় খাদ্যভাবে থাকা বুনো হাতি লোকালয়ে প্রতিদিন হানা দিচ্ছে। একদিনের ব্যবধানে এই উপজেলায় মারা গেছে সিদ্দিক আহমদ (৯৫) নামে আরো এক বৃদ্ধ। তিনি উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের ৪নম্বর ওয়ার্ডের নতুনপাড়া গ্রামের বাসিন্দা। তাঁর পিতার নাম বশরত আলী।

সোনাইছড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এ্যানিং মারমা জানান- ধান খাওয়ার জন্য রাত ৩টার দিকে ৪-৫টি বন্য হাতি নতুনপাড়া লোকালয়ে নেমে এসেছিল। ওই গ্রামে সাত বাঙ্গালীসহ অন্তত ৩৫ পরিবারের বসবাস। তার মধ্যে একটি হাতি ওই এলাকার বাসিন্দা সিদ্দিক আহমদ এর বসতবাড়িতে ধান খাওয়ার জন্য হানা দেয়। বন্যহাতির আক্রমনে পুরো ঘরটি ধ্বসে পড়লে ঘুমন্ত গৃহকর্তা ঘটনাস্থলেই মারা যান। তিনি আরো জানান- হাতির আসাবভূমি কমে আসায় খাদ্য সংকটের কারণে বন্যহাতি লোকালয়ে নিয়মিত আক্রমণ চালাচ্ছে। এতে করে সাধারণ কৃষকরা চরম ক্ষতির সম্মুখীন হচ্ছে।

এদিকে খবর পেয়ে নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি, ইউপি চেয়ারম্যান এ্যানিং মারমা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ সময় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে ক্ষতিগ্রস্থ পরিবারকে শুকনো খাবার ও লাশ দাফনের জন্য আর্থিক সহায়তা দেওয়া হয়। পরবর্তীতে নিহতের পরিবারকে আরো সহায়তার আশ্বাস দেওয়া হয়।

Exit mobile version