parbattanews

সোমবার ভূমি বিরোধ নিস্পত্তি কমিশন কার্যালয় ঘেরাও

পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০০১ ও সংশোধনী আইন ২০১৬ এর অধীনে শুনানী বন্ধ রাখা এবং অবিলম্বে আইন সংশোধনের দাবিতে সোমবার ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন কার্যালয় ঘেরাও করার কর্মসূচি দিয়েছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ

রবিবার বিকালে খাগড়াছড়ি প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ কর্মসূচি ঘোষণা করা হয়। সংবাদ সম্মেলন থেকে কাল সোমবার তিন পার্বত্য জেলা থেকে প্রধানমন্ত্রীর বরাবরে স্মারকলিপি প্রদান এবং ভুমি বিরোধ নিস্পত্তি কমিশনের কার্যালয় ও সভার স্থল ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হয়। ২০১৬ এর সংশোধিত আইন অনুযায়ী (২৩) ডিসেম্বর রাঙ্গামাটিতে প্রথমবারের মত কমিশনের শুনানী হওয়ার কথা রয়েছে।

সংবাদ সম্মেলন থেকে(সোমবার) তিন পার্বত্য জেলায় ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন কার্যালয় ও কমিশনের সভাস্থল ঘেরাও করা এবং প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেয়ার ঘোষণা করা হয়। একই সঙ্গে জনসংখ্যানুপাতে কমিশনের বাঙ্গালী সদস্য অন্তর্ভক্তু করা এবং ভূমি জরিপের পর আইন সংশোধনপূর্বক কমিশনের শুনানী শুরুর আহ্বান জানানো হয়েছে।

পাহাড়ের বিবদমান বাঙ্গালী সংগঠনগুলোকে নিয়ে সদ্য গঠিত একক সংগঠন ‘পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ’ এর উদ্যোগে খাগড়াছড়ি প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের কেন্দ্রীয় যুগ্ম আহ্বায়ক ও বাঘাইছড়ির সাবেক মেয়র আলমগীর কবির। এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাব দিয়েছেন নাগরিক পরিষদের কেন্দ্রীয় সদস্য সচিব এসএম মাসুম রানা, কমিটির সদস্য মাইন উদ্দিন, প্রকৌশলী আব্দুল মজিদ, লোকমান হোসেন, মাটিরাঙ্গা উপজেলার ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম প্রমুখ।

Exit mobile version