parbattanews

সোমবার মিজানুরের লাশ বাড়ি যাবে

photo

নিজস্ব প্রতিবেদক:
মিয়ানমার সীমান্ত রক্ষী পুলিশের গুলিতে নিহত বিজিবির নায়েক সুবেদার মিজানুর রহমানের মরদেহ সোমবার তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে। রোববার বেলা ১টায় বিজিবির নাইক্ষ্যংছড়ি সদর দপ্তরের মাঠে এক সংবাদ ব্রিফিংয়ে দক্ষিণ-পূর্বাঞ্চল বিজিবির আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ আহম্মেদ আলী এ তথ্য জানান।

তিনি বলেন, মিজানুর রহমানের পরিবারকে পাঁচ লাখ টাকার চেক দেয়া হবে। এছাড়াও বিজিবির নিয়মিত সুযোগ সুবিধা দেয়া হবে। তিনি জানান, সোমবার সকাল ৯টায় নাইক্ষ্যংছড়ি বিজিবির সদর দপ্তর মাঠে মিজানুরের নামাজের জানাজা হবে। পরে বিমান বাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে করে কুমিল্লায় নিয়ে তার পরিবারের কাছে হস্তান্তর করা হবে।

শনিবার বাংলাদেশ-মিয়ানমার সীমান্ত পিলার ৫২ নম্বর এলাকা থেকে নৌকা করে পাইনছড়ি খাল পাড়ি দিয়ে রাতে লেম্বুঝিড়ি ক্যাম্পে রাখা হয়। রবিবার সকালে আবারো পাইনছড়ি খাল পাড়ি দিয়ে পরে একটি মিনি ট্রাকে করে মিজানুর রহমানের মরদেহ নাইক্ষ্যংছড়ি বিজিবি ব্যাটালিয়ন সদর দপ্তরে নেয়া হয়। সেখান থেকে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালে পাঠানো হয়। ময়নাতদন্ত শেষে লাশ কক্সবাজার সদর হাসপাতাল মর্গের হিমাগারে রাখা হয়েছে।

বিজিবি কক্সবাজার সেক্টর কমান্ডার কর্নেল ফরিদ হাসান জানান, কক্সবাজার সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. সুলতান আহমেদ সিরাজীর নেতৃত্বে তিন সদস্যের চিকিৎসক দল মৃতদেহের ময়নাতদন্ত সম্পন্ন করেন। এর পর মৃতদেহটি হাসপাতাল মর্গের হিমাগারে রাখা হয়।

সোমবার সকালে মৃতদেহ নাইক্ষংছড়িতে বিজিবির ৩১ ব্যটলিয়ানের সদর দপ্তরে নেয়া হবে। ওখানে জানাজা শেষে হেলিকপ্টারে করে মিজানুর রহমানের গ্রামের বাড়ি কুমিল্লার দেবিদ্বারে নেওয়া হবে। মৃতদেহ বহনকারী হেলিকপ্টারটি অবতরনের জন্য তার বাড়ির পাশে খোলা মাঠে হেলিপ্যাড তৈরি করা হচ্ছে বলেও জানান তিনি।

ছবি: মংডু হাসপাতালের ট্রলিতে ফেলে রাখা মিজানুরের লাশ।

Exit mobile version