সৌদি আরব থেকেও আসছে রোহিঙ্গা!

fec-image

সৌদি আরব থেকে আসা মনিরুল ইসলাম প্রকাশ ইব্রাহিম (৩০) নামের সৌদি প্রবাসী এক রোহিঙ্গা মিয়ানমার নাগরিককে শিবিরে পাঠিয়েছে আদালত। তিনি উখিয়া উপজেলার কুতুপালং তিন নম্বর রোহিঙ্গা শিবিরে বসবাসকারী সাদিকা বিশ্বাস প্রকাশ নজির আহম্মদের ছেলে।

২৪ জুলাই (শনিবার) দুপুর সোয়া ১টার দিকে উখিয়া কুতুপালং মধুর ছড়া পুলিশ ফাঁড়িতে নিয়ে আসে ঢাকা বিমানবন্দর থানা পুলিশ।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়ন অধিনায়ক এসপি নাইমুল হক ঢাকা বিমান বন্দর থানার এসআই মাহবুবের বরাত দিয়ে জানান, ওই রোহিঙ্গা গত ২০ জুন সৌদি আরব হতে ঢাকা এয়ারপোর্টে আসলে ইমেগ্রেশান পুলিশ আটক করে বিমানবন্দর থানায় সোর্পদ করে। বিমানবন্দর থানা পুলিশ মনিরুলকে বিমান বন্দর থানার সাধারণ ডায়েরি নং৮৩১, (তাং২০/৭/২১) মূূূলে ধারাঃফৌঃকাঃবিঃ ৫৪ মতে বিজ্ঞ আদালতে প্রেরণ করে। বিজ্ঞ আদালত আসামিকে জেলহাজতে প্রেরণ করেন এবং আসামি রোহিঙ্গা হওয়ায় তাকে কক্সবাজার রোহিঙ্গা শিবিরে প্রেরণ করার আদেশ প্রদান করে। বিমানবন্দর থানা পুলিশ বিজ্ঞ আদালতের আদেশ মোতাবেক আসামিকে কেরানীগঞ্জ জেলখানা থেকে মধুর ছড়া পুলিশ ক্যাম্পে নিয়ে আসে।

এসপি আরো জানান ” তিনি পাসপোর্ট বিহীন বিগত ৪ বছর পূর্বে সৌদি আরব যায়। সেখানে অবৈধভাবে বসবাস করাকালে গত ৪ মাস আগে সৌদি আরব পুলিশ আটক করে জেলখানায় রাখে। জেলখানা থেকে গত ১৯ জুন বাংলাদেশ পাঠিয়ে দেয়। ‘

উল্লেখ্য উক্ত রোহিঙ্গার মা বাবা ২০১৭ সালে মিয়ানমার হতে বাংলাদেশে উখিয়ার ৩ নম্বর রোহিঙ্গা শিবিরে আশ্রয় নিয়ে বসবাস করে আসছে।

এ বিষয়টি অবগত করা হলে তাকে ট্রানজিট ক্যাম্পে প্রেরণ করার জন্য নির্দেশ দেন ক্যাম্প ইনচার্জ (সিআইসি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট। এ বিষয়ে সংশ্লিষ্টদের ভাবিয়ে তুলেছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন