স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষায় মানুষের পাশে আছে বিজিবি: কর্ণেল খালেকুজ্জামান

10518918_812554822148370_310481970_n

নাইক্ষ্যংছড়ি প্রতিনিধি:

বিজিবির কক্সবাজার সেক্টরের সেক্টর কমান্ডার কর্ণেল মো: খালেকুজ্জামান পিএসসি বলেছেন, বিজিবি সদস্যরা সব সময় দেশের মানুষের সাথে থাকতে চায়। সীমান্তের গহীণে গুরুত্বপূর্ণ ক্যাম্পে বিজিবি সদস্যরা দেশের স্বাধীনতা সার্বভৌমত্ত নিয়ে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। দেশের স্বার্থে বিজিবিকে সার্বিক সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান তিনি। অরক্ষিত বর্ডার যদি আমরা রক্ষিত করতে পারি তাহলে দুষ্কৃতিকারীরা প্রবেশ করতে পারবে না এবং দেশের সম্পদ গুলো আমরা পর্যায়ক্রমে আহরণ করতে পারব।

রোববার দুপুর ১২টায় নাইক্ষ্যংছড়ি উপজেলার দোছড়ি ইউনিয়নের লেম্বুছড়ি এলাকায় শীতার্থ দুস্থ, অসহায় ও ছিন্নমূল পাহাড়ী-বাঙালী জনসাধারণের মাঝে শীতবস্ত্র বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

উপজেলার পাহাড়ী-বাঙালী শীতার্থ দুস্থ্য অসহায় জনসাধারণের মধ্যে এ ধরনের শীতবস্ত্র বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে বলে আশ্বাস দেন তিনি। এসময় শীতবস্ত্র পেয়ে বয়োবৃদ্ধ শত শত নারী-পুরুষ বিজিবি সদস্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে দেখা যায়।

৩১ বিজিবির অধিনায়ক লে:কর্ণেল হাসান মুর্শেদ পিএসসি, জি প্লাস এর তত্বাবধানে শীতবস্ত্র বিতরণ অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান তোফাইল আহামদ বলেন, সীমান্তের মানুষের শীতের প্রকোপের কথা বিবেচনা করে কক্সবাজার সেক্টরের অধীনে ৩১ বিজিবি এগিয়ে আসায় উপজেলা পরিষদের পক্ষ থেকে সাধুবাদ জানিয়ে দুর্গম এলাকায় দেশ মাতৃকার জন্য দায়িত্ব পালনরত বিজিবি সদস্যদের সার্বিক সহযোগিতা করার জন্য স্থানীয়দের প্রতি আহ্বান জানান।

এসময় আরো উপস্থিত ছিলেন ৩১ বিজিবির এডি মোশারফ হোসেন, দোছড়ি বিওপি কমান্ডার সুবেদার নুরুল ইসলাম, দোছড়ি ইউপি চেয়ারম্যান রশিদ আহামদ, ২৭৪নং মৌজা হেডম্যান মংনু মার্মা, ইউপি সদস্য মুজিবুর রহমান, মহিলা ইউপি সদস্য জায়তুন্নাহারসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

শীতবস্ত্র বিতরণ শেষে সেক্টর কমান্ডার কর্ণেল খালেকুজ্জামান বাহিরমাঠ এলাকায় সীমান্ত চেক পোস্ট পরিদর্শন করেন।

নিরাপত্তা বাহিনীর এ ধরনের সহযোগিতামূলক কার্যক্রমের মাধ্যমে এলাকায় পাহাড়ী-বাঙালী সম্প্রদায়ের লোকদের মধ্যে সৌহার্দ্য ও সম্প্রীতি উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে মনে করেন সচেতন মহল।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন