parbattanews

‘স্মার্ট বাংলাদেশ গড়তে নারীদেরও সকল কাজে স্মার্ট হতে হবে’

“শেখ হাসিনার সহায়তায়, তথ্য আপা পথ দেখায়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাটিরাঙ্গা উপজেলা তথ্যকেন্দ্রের উদ্যোগে তথ্য আপা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে তথ্য যোগাযোগ প্রযুক্তির মাধ্যমে মহিলাদের ক্ষমতায়ন প্রকল্প (২য় পর্যায়) এর বৈশেষ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (১৬ জুলাই) দুপুরের দিকে মাটিরাঙ্গা উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে মাটিরাঙ্গা উপজেলা জাতীয় মহিলা সংস্থার চেয়ারম্যান নুসরাত জাহান সূচির সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভারত প্রত্যাগত উপজাতীয় শরণার্থী বিষয়ক টাস্কফোর্সের চেয়ারম্যা কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি। বৈঠকে মাটিরাঙ্গা উপজেলার তথ্যসেবা কর্মকর্তা ফাল্গুনি ত্রিপুরার সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ নারীদের জন্য যা কিছু করার প্রয়োজন, সবই করে যাচ্ছে। স্বামী পরিত্যক্ত ভাতা, বিধবা ভাতাসহ বিভিন্ন ধরনের সুযোগ সুবিধা দিচ্ছে। তিনি দেশের উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি আরও বলেন, ২০৪১ সালের মধ্যে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। স্মার্ট বাংলাদেশ গড়তে হলে নারীদেরকেও শিক্ষা, দীক্ষাসহ সকল কাজে স্মার্ট হতে হবে।

এ সময় মাটিরাঙ্গা উপজেলা’র নির্বাহী অফিসার ডেইজি চক্রবর্তী, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও জেলা বার কাউন্সিলের সভাপতি এ্যাডভোকেট আশুতোষ চাকমা, মাটিরাঙ্গা উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, মাটিরাঙ্গা সদর থানার অফিসার্স ইনচার্জ মো. জাকারিয়া, খাগড়াছড়ি সদর উপজেলার আওয়ামী লীগের সভাপতি সনজীব ত্রিপুরা, বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সহ-সভাপতি সুকান্ত ত্রিপুরা (বিবিসুৎ), তৃণমূল পর্যায়ে অর্থনৈতিক ক্ষমতায়নে নারী উদ্যোগে প্রকল্প কর্মকর্তা আশা ত্রিপুরাসহ বিভিন্ন প্রতিষ্ঠানের প্রতিনিধসহ প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার কর্মীরা উপস্থিত ছিলেন।

নিউজটি ভিডিওতে দেখুন:

খাগড়াছড়িতে ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে বিশেষ উঠান বৈঠক

Exit mobile version