সড়ক দূর্ঘটনায় পেকুয়ার সাংষ্কৃতিক ব্যক্তিত্ব সাইফুর রহমান ওয়ারেচীর ইন্তেকাল

নিজস্ব প্রতিনিধি:

মর্মান্তিক সড়ক দূর্ঘটনায় কক্সবাজারের পেকুয়ার সাংষ্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষানূরাগী সাইফুর রহমান ওয়ারেচী (৫৫) ইন্তেকাল করেছেন। (ইন্নালিল্লাহি.. রাজেউন)। রবিবার বিকাল ৫ টায় চট্ট্রগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের আই সি ইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তিনি স্ত্রী পুত্র কন্যাসহ অসংখ্যাক আত্বীয়স্বজন গুণগ্রাহী রেখে যান। তিনি চট্টগ্রাম জেলা পরিষদের প্রাক্তন প্রভাবশালী সদস্য পেকুয়ার সম্ভ্রান্ত জমিদার ও অভিবক্ত বৃহত্তর বারবাকিয়ার প্রাক্তন চেয়ারম্যান মরহুম এম.এইচ ছৈয়দুর রহমান ওয়ারেচীর কনিষ্ট পুত্র।

গত ১৬ সেপ্টম্বর তিনি চট্টগ্রামের চান্দগাঁও আবাসিক এলাকার বাসায় পরিবারের সাথে সময় কাটিয়ে কোরবানির প্রস্তুতি সম্পন্ন করতে সড়ক পথে উপজেলার বারবাকিয়াস্থ্য জমিদার বাড়ি ওয়ারেচী মঞ্জিলে আসেন। সেখানে রাত যাপন শেষে পরদিন গত ১৭ সেপ্টম্বর ভোর বেলায় একটি সিএনজি অট্রোরিক্সা যোগে বাঁশখালী হয়ে চট্টগ্রাম ফিরার পথে গুনাহগরী এলাকায় পৌঁছালে গাড়িটি নিয়ন্ত্রন হারিয়ে সড়কের পাশের সবুজ বেষ্টনীর সাথে ধাক্কা খেয়ে খাদে পরে মর্মান্তিক দূর্ঘটনা ঘটে। এতে বিশিষ্ট সাংষ্কৃতিক ব্যক্তিত্ব ও শিক্ষানুরাগী সাইফুর রহমান ওয়ারেচীসহ সিএনজিতে থাকা অন্যান্য যাত্রীরা আহত হন।

এসময় স্থানীয়রা ঘটনাস্থলে ছুটে গিয়ে আহতদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। পরে, কর্তব্যরত চিকিৎসকরা সাইফুর রহমান ওয়ারেচীর অবস্থা আশংকাজনক জানিয়ে উন্নত চিকিৎসার পরামর্শ দিয়ে চট্টগ্রামে প্রেরণ করেন। দীর্ঘ ১০ দিন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসারত অবস্থায় মারা যান সাইফুর রহমান। সোমবার সকাল ১০.৩০ টায় বারবাকিয়াস্থ জমিদারবাড়ী জামে মসজিদের মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্ঠিত হবে। নামাজে জানাযা শেষে মরহুমকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে বলে পরিবারসূত্রে জানিয়েছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন