হরতালের ২য় দিনে খাগড়াছড়ি শহরে ২প্লাটুন বিজিবি মোতায়েন, এলাকায় থমথমে অবস্থা

DSCF5147

মোঃ আবুল কাশেম, খাগড়াছড়ি:

১৮দলীয় জোটের ডাকা হরতালের ২য় দিনে খাগড়াছড়িতে হরতাল চলছে আতংকের মধ্য দিয়ে। সূর্য্য উঠার পর থেকে জেলা সদরে বিভিন্ন সড়কে জেলা বিএনপি’র অংগ  ও সহযোগি সংগঠনের ব্যানারে শহরে বিক্ষোভ মিছিল বের হয়। বেলা বাড়ার সাথে সাথে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে নেতাকর্মীদের উপস্থিতি বৃদ্ধি পাওয়ায় যে কোন সময় হরতাল বিরোধী মিছিল বের হওয়ার শঙ্কা নিয়ে চলছে হরতাল। যে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে ও আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে পুলিশের পাশাপাশি পৌর শহরে বিজিবি টহল দিচ্ছে। হরতাল বিরোধী মিছিল করার সম্ভাবনা রয়েছে বলে গোপণ সূত্রে জানা যায়।

হরতাল চলাকালীন সময়ে খাগড়াছড়ি জেলা সদরের কলেজ গেইট এলাকায় বিএনপি পিকেটারদের সাথে আওয়ামী সমর্থিতদের দাওয়া পাল্টা ধাওয়া, বাকবিতন্ডার ঘটনা ঘটেছে। সকাল পৌনে এগারটায় খাগড়াছড়ি কলেজ গেইট সম্মুখে এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণ আনতে এলাকায় পুলিশী নিরাপত্তা জোরদার করা হয়েছে। এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। পুলিশ টহল থাকলেও বিএনপি সমর্থিতরা পিকেটিং অব্যাহত রেখেছে। গুরুত্বপূর্ণ স্থানে বিএনপি পিকেটারদের সাথে অনেক সময় খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মিজানুর রহমানের সাথে কথা বলতে দেখা যায়।

জানা যায়, সকাল পৌনে এগারটায় কলেজ গেইট এলাকায় জেলা স্বেচ্ছাসেবকদলের সাংগঠনিক সম্পাদক মোঃ নজরুল ইসলামের নেতৃত্বে একটি দল কলেজ গেইট এলাকায় আসলে একটি মা প্রিন্টিং প্রেস নামে দোকানটি খোলা দেখলে আগত বিএনপি দলের বাকবিতন্ডা হয়। এসময় মামুন কুলিং কর্ণারের মালিক মোঃ মামুন, তার ভাই মিলন ও এলাকার কাশেম আলী, জুলহাস, আনোয়ার, সাইফুলসহ অসংখ্য এলাকাবাসী তাদের সাথে বাকবিতন্ডায় ঝড়িয়ে পড়ে।

এঘটনা দ্রুত জেলা সদরে ছড়িয়ে পড়লে বিএনপি সমর্থিতরা কলেজ গেইট এলাকায় অবস্থান বৃদ্ধি পেলে মারমুখী অবস্থানে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও প্রশাসনের লোকজন এগিয়ে আসলেও বিষয়টি আপাতত মিমাংসিত হয়। তবে ঘটনার পর পর  কলেজ গেইট এলাকায় আওয়ামী সমর্থিতরা ঝড়ো হচ্ছে বলে দেখা যায়।  এ ঘটনা নিয়ে যে কোন সময় বড় ধরনের ঘটনার আশংকা রয়েছে।

এর আগে সকালে খাগড়াছড়ি জেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে শহরে বিক্ষোভ মিছিল বের করে। অপরদিকে, চেঙ্গী স্কোয়ার হতে জেলা বিএনপি’র সিনি: সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমার নেতৃত্বে একটি মিছিল বের করা হয়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন