parbattanews

হাইকোর্টের নির্দেশে মাটিরাঙ্গার ছয় ইটভাটা সিলগালা করলো প্রশাসন

হাইকোর্টের নির্দেশে পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় অবৈধভাবে গড়ে ওঠা ছয় ইটভাটা সীলগালা করে দিয়েছে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসন।

শুক্রবার (১১ ফেব্রুয়ারি) সকাল থেকে দুপুর পর্যন্ত মাটিরাঙ্গার নতুনপাড়া ও আদর্শগ্রাম এলাকায় অবৈধভাবে গড়ে ওঠা ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেন মাটিরাঙ্গার সহকারী কমিশনার (ভুমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা।

অভিযানকালে ১০নং ইসলামপুরের মেসার্স এবিএম ইটভাটা, নতুপাড়ার এ সেভেন সেভেন ইটভাটা, আরআরআর ইটভাটা, ওয়াছু এলাকার থ্রি-ফল্ড ফাইভ, আদর্শগ্রামের বিআরএস ও থ্রি-ফল্ড সিক্স ইটভাটাকে বন্ধ ঘোষণা করে এসব ইটভাটাকে সিলগালা করে দেয়া হয়।

মাটিরাঙ্গা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট আফরোজা হাবিব শাপলা বলেন, মহামান্য হাইকোর্টের নির্দেশে এসব লাইসেন্স বিহীন অবৈধভাবে ইটভাটার সকল কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে। মহামান্য হাইকোর্টের নির্দেশনা মতে এ কার্যক্রম অব্যাহত থাকবে।

উল্লেখ্য যে, খাগড়াছড়ি, বান্দরবান ও রাঙ্গামাটি জেলায় লাইসেন্স বিহীন ইটভাটা বন্ধে দায়ের করা এক রীটের শুনানী শেষে বিচারপতি জেবিএম হাসান ও বিচারপতি ফাতেমা নজীবের হাইকোর্ট বেঞ্চ রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও বান্দরবানের সব অবৈধ ইটভাটা বন্ধের নির্দেশ দেন।

Exit mobile version