parbattanews

হাইকোর্টে জামিন পেয়েও চকরিয়া আদালতে জামিন পেলেন না সাংবাদিক ছফওয়ানুল

কক্সবাজার প্রতিনিধি:

পেকুয়া প্রেস ক্লাবের সভাপতি ও পাক্ষিক পেকুয়ার সম্পাদক ছফওয়ানুল করিমকে জামিন দিলেন না নিম্ন আদালত। তিনি উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়ে সোমবার (৪ ফেব্রুয়ারি) চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ‘ফ্রেশ বেইলে’র আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা চলাকালীন পেকুয়া থানায় দায়ের করা দুটি বিস্ফোরক ও ভাংচুর মামলায় সাংবাদিক ছফওয়ানুল করিমকেও আসামি করা হয়েছিল। ছফওয়ানুল করিম ও তার পরিবার ঘটনার সাথে ছফওয়ানুলের সম্পৃক্ততার কথা অস্বীকার করে জানিয়েছিল।

সোমবার (৪ ফেব্রুয়ারি) সকালে সাংবাদিক ছফওয়ানুল করিম চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার দেবের আদালতে দুটি মামলাতেই জামিনের আবেদন করেন।

বিচারক শুনানি শেষে ছফওয়ানুল করিমকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সূত্র মতে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা চলাকালীন ২০১৮ সালের ২২ ডিসেম্বর পেকুয়া থানায় বিস্ফোরক ও ভাংচুর করার অভিযোগে পৃথক দুইটি মামলা রুজু হয়। পেকুয়া থানার ১২ (জিআর ২১৭) ও ১৭ (জিআর ২২২) নাম্বার মামলা দুটিতেই পেকুয়া প্রেস ক্লাবের সভাপতি মো. ছফওয়ানুল করিমকে আসামী করা হয়। পরে ছফওয়ানুল করিম হাইকোর্টে ২৫৬৬ নম্বার মিচ মামলা করে ২০১৯ সালের ৭ জানুয়ারি চার সপ্তাহের আগাম জামিন পান।

হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই সোমবার (৪ ফেব্রুয়ারি) চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ‘ফ্রেশ বেইল’র জন্য আবেদন করেন। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠান।

উল্লেখ্য, মো. ছফওয়ানুল করিম পেকুয়া সদর ইউনিয়নের সিকদার পাড়ার মাস্টার মুমিনুল হকের ছেলে। তিনি দীর্ঘ দিন ধরে চকরিয়া প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি, পাক্ষিক পেকুয়ার সম্পাদক ও দৈনিক আজাদীর পেকুয়া উপজেলা প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছেন।

Exit mobile version