parbattanews

হাফিজের প্রথম ডাবল সেঞ্চুরি

212095
খেলা ডেস্ক:
ওয়ানডেতে ব্যাট হাতে দাঁড়াতেই পারেননি। সেটা ক্ষোভ টেস্টে এসে বাংলাদেশের বোলারদের ওপর ভালোভাবেই ঝাড়ছেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ হাফিজ। বাংলাদেশকে ৩৩২ রানে বেধে ফেলার পর ব্যাট করতে নেমে একাই পাকিস্তানকে টেনে নিয়ে যাচ্ছেন হাফিজ। দ্বিতীয় দিন সেঞ্চুরি করার পর অপরাজিত ছিলেন ১৩৭ রানে। তৃতীয় দিন এসে ইনিংসটাকে আরও লম্বা করলেন।

টেস্ট ক্যারিয়ারে প্রথম ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছেন পাকিস্তানি ওপেনার মোহাম্মদ হাফিজ। বাংলাদেশের বিপক্ষে খুলনা টেস্টের তৃতীয় দিনে লাঞ্চ বিরতির পর টেস্ট ক্যারিয়ারে নিজের প্রথম ডাবল সেঞ্চুরি তুলে নেন হাফিজ।

২৮৬ বল খেলে ২১টি চার ও তিনটি ছক্কায় ইনিংসটি সাজান ৩৪ বছর বয়সী এই ডানহাতি ব্যাটসম্যান। এর আগে হাফিজের সর্বোচ্চ ব্যক্তিগত স্কোর ছিল ১৯৭। ২০১৪ সালের নভেম্বরে শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে মাত্র তিন রানের জন্য ডাবল সেঞ্চুরি বঞ্চিত হয়েছিলেন তিনি।

তবে এবার আর ভুল করেননি হাফিজ। ডাবল সেঞ্চুরির কাছাকাছি গিয়ে ধীরলয়ে ব্যাটিং করে তুলে নিয়েছেন ক্যারিয়ারের প্রথম ডাবল সেঞ্চুরি। হাফিজের অসাধারণ ব্যাটিংয়ে পাকিস্তানের লিড বড় হয়।

এর আগে দ্বিতীয় দিন শতক করার মধ্য দিয়ে টানা তিন টেস্টে সেঞ্চুরি করে হাফিজ নাম লেখান জহির আব্বাস, মুদাস্‌সর নজর, শোয়েব মোহাম্মদ, মোহাম্মদ ইউসুফ এবং ইউনিস খানের সঙ্গে। টানা তিন টেস্টে সেঞ্চুরি করেছেন তাঁরা প্রত্যেকেই।

Exit mobile version