হাবিবকে আটকের প্রতিবাদে রাস্তা অবরোধ করে রাঙামাটিতে ছাত্রদলের মিছিল ও সমাবেশ

Rangamati JCD Pic-17.11.13

আলমগীর মানিক, রাঙামাটি :

রোববার ছাত্রদলের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হাবিবুর রশিদ হাবিবকে ডিবি পুলিশ কর্তৃক আটক করার প্রতিবাদে রাঙামাটি শহরে বিক্ষোভ মিছিল করেছে রাঙামাটি জেলা ছাত্রদল ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা। বিকেলে শহরের পৌর চত্ত্বর থেকে শুরু হয়ে মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরূপা বাজারে সমাবেশ করে। এসময় বিক্ষুব্ধ নেতাকর্মীরা রাঙামাটি-চট্টগ্রাম সড়ক অবরোধ করে রাখলে রাঙামাটি কোতয়ালী থানার এসআই বিকাশের অনুরোধের প্রেক্ষিতে কিছুক্ষণ পরে অবরোধ তুলে নিয়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।

সমাবেশে বক্তব্য রাখেন, জেলা ছাত্রদলের সভাপতি আবু সাদৎ মোঃ সায়েম ও সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম তালুকদার। পরে সমাবেশ শেষ করে নেতাকর্মীরা আবারো মিছিল নিয়ে বনরূপা বাজার ঘুরে জেলার দলীয় কার্যালয়ে এসে কর্মসূচীর সমাপ্তি ঘোষণা করে। এসময় মিছিলের নেতৃত্ব দেন, জেলা ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মোঃ মাহবুবুর রহমান, সহ-সভাপতি আব্দুল মামুন, সাইফুল ইসলাম, সিনিয়র যুগ্ন সমপ্পাদক মোঃ কামাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মোঃ জসিম উদ্দিন, পৌর যুবদলের সভাপতি ইউছুপ চৌধুরী, রাঙামাটি সরকারি কলেজ ছাত্রদলের সভাপতি ইমরান চৌধুরী সুজন, শহর ছাত্রদলের সভাপতি ফারুক আহম্মেদ সাব্বির, সদর থানা ছাত্রদলের সভাপতি কামরুল ইসলাম রাজু, কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক অলি আহাদ, সদর থানা ছাত্রদলের সম্পাদক শাহ এমরানসহ সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।

এর আগে বনরূপা বাজারে অনুষ্ঠিত সমাবেশে ছাত্রদল নেতৃবৃন্দ বলেন, কোনো প্রকার উস্কানী ছাড়াই আওয়ামী সরকারের লাইসেন্সধারী সন্ত্রাসী বাহিনী কেন্দ্রীয় ছাত্রদলের সাধারণ সম্পাদক হাবিবকে আটক করে নিয়েগেছে। হাবিবের গ্রেফতারের মাধ্যমে চলমান আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার অপচেষ্ঠা চালাচ্ছে বর্তমান সরকার এমন অভিযোগ করে বক্তারা বলেন, আওয়ামীলীগ সরকার অবৈধভাবে ক্ষমতাকে ধরে রাখতে বিরোধী দলের নেতা কর্মীদের উপর দমন নিপীড়নসহ রাজপথের আন্দোলনকে বানচাল করতে স্ট্রিম রোলার চালাচ্ছে। নির্দলীয় নিরপেক্ষ সরকারে অধীনে নির্বাচন না হলে তা যে কোন মূল্যে সরকারের পাতানো নির্বাচন প্রতিহত করা হবে।

বক্তারা পুলিশ প্রশাসনকে নিরপেক্ষভাবে কাজ করার জন্য আহবান জানিয়ে বলেন, আপনাদের মনে রাখতে হবে বাংলাদেশে একটি সরকারের মেয়াদ মাত্র পাঁচ বছর, আর পুলিশের চাকুরির মেয়াদ ৩৬ বছর। তাই বিপদগামী পুলিশ সদস্যদের প্রতি হুঁশিয়ারী উচ্চারণ করে বক্তারা বলেন, আগামীতে ক্ষমতার পালাবদলে বিপদগামী বিতর্কিত পুলিশ সদস্যদের পরিণতি ভালো হবেনা। বক্তারা অনতি বিলম্বে ছাত্রদলের সাধারণ সম্পাদকসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের নিঃশর্ত মুক্তির দাবী জানান। অন্যথায় সকল পরিস্থিতির দায়ভার এই সরকারকেই বহন করতে হবে বলে হুঁশিয়ার উচ্চারণ করেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন