parbattanews

হাম-রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে রাঙ্গামাটিতে স্বাস্থ্য বিভাগের প্রেস ব্রিফিং

Rangamati News pic-20.01.14

স্টাফ রিপোর্টার :

২১তম জাতীয় টিকা দিবসের দ্বিতীয় রাউন্ড এবং হাম-রুবেলা ক্যাম্পেইনে আগামী ২৫ জানুয়ারি পার্বত্য জেলা রাঙ্গামাটির ৯ মাস থেকে ১৫ বছর বয়েসী ১ লক্ষ ৮৬ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা প্রদান করা হবে। এর মধ্যে  ১ হাজার ৫শত ৩ টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিষ্ঠান পর্যায় ১লক্ষ ২৮ হাজার শিশু এবং ১হাজার ১শত ৫৫টি অস্থায়ী টিকা দান কেন্দ্রে ৫৮ হাজার শিশুকে এই টিকা প্রদান করা হবে। এর জন্য ৩৩৩ টি টিকাদান টিমের ৬৬৬ জন টিকাদানকারী এবং ৯৯৯ জন স্বেচ্ছা সেবী দায়িত্ব পালন করবেন।

সোমবার সকালে রাঙ্গামাটি সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে  হাম-রুবেলা টিকাদান ক্যাম্পেইন এর জেলা পর্যায়ের প্রেস ব্রিফিং সভার এই তথ্য জানানো হয়। সিভিল সার্জন ডাঃ মোঃ মোস্তাফিজুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডাঃ রুহী বনানী, হু এর প্রতিনিধি ডাঃ কাজী মোঃ হাসান আমীন, ডাঃ বিনোদ শেখর চাকমা প্রেস ব্রিফি এ উপস্থিত ছিলেন।

ব্রিফিং সভায় জানানো হয়, একই দিন হাম-রুবেলা ক্যাম্পেইনে টিকা প্রদানের পাশাপাশি  জেলার ১০ টি উপজেলা ও ২ টি পৌরসভা এলাকায় ১৩৪৬ টি স্থায়ী ও অস্থায়ী টিকাদান কেন্দ্রে ০ থেকে ৫ বছর বয়েসী ৮৮ হাজার শিশুকে পোলিও টিকা খাওয়ানো হবে।

Exit mobile version