হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যদের মান উন্নয়নে প্রশিক্ষণ দিচ্ছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন

fec-image

পার্বত্য চট্টগ্রামে অপারেশন উত্তরণের আওতায় সেনাসদস্যদের পাশাপাশি হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যগণও আইন শৃঙ্খলা রক্ষায় গুরুত্ব ভূমিকা পালন করে আসছে।

এছাড়াও পার্বত্য চট্টগ্রামে যে কোন পরিস্থিতিতে প্রাথমিকভাবে মোকাবেলায় হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যরা অন্ত্যন্ত সহায়ক ভূমিকা পালন করে থাকে।

এরই ধারাবাহিকতায় হিল আনসার এবং হিল ভিডিপি সদস্যদের ধারাবাহিক কার্যক্রমের মান উন্নয়নে প্রশিক্ষণ পরিচালনা করেছে খাগড়াছড়ি সেনা রিজিয়ন

সম্প্রতি পাবর্ত্য চট্টগ্রামে যে কোন পরিস্থিতি মোকাবেলায় সামরিক বাহিনীর পাশাপাশি হিল আনসার ও ভিডিপি সদস্যদের বিশেষ প্রশিক্ষণের ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তার মধ্যে দুইটি পর্বে প্রশিক্ষণ পরিচালিত হয়েছে।

১ম পর্বে ২২৯৮ জন (১৫ নভেম্বর হতে ১৯ নভেম্বর ২০২০ তারিখ পর্যন্ত) এবং ২য় পর্বে ৫০০ জন (২৯ নভেম্বর হতে ০৩ ডিসেম্বর ২০২০ তারিখ পর্যন্ত) হিল আনসার ও হিল ভিডিপি সদস্যরা প্রশিক্ষণে অংশগ্রহণ করেছে।

উপরোক্ত দুইটি প্রশিক্ষণ পর্বে খাগড়াছড়ি সেনা রিজিয়ন কর্তৃক দক্ষ প্রশিক্ষকের মাধ্যমে প্রশিক্ষণ পরিচালনা করা হয়।

প্রশিক্ষণে অংশগ্রহণকারী আনসার ও ভিডিপি সদস্যরা জানান, এই প্রশিক্ষণের পর তারা আগের চেয়ে আরও বেশি আত্মবিশ্বাসী হয়েছেন। যেকোনো পরিস্থিতিতে চ্যালেঞ্জ মোকাবেলায় করতে তারা প্রস্তুত।

এলাকার সচেতন নাগরিক সমাজ এবং সাধারণ মানুষ আনসার ও ভিডিপি সদস্যদের এমন প্রশিক্ষণকে সাধুবাদ জানিয়েছেন। তারা জানান, এলাকায় পার্বত্য অঞ্চলে শান্তিশৃঙ্খলা বজায় রাখতে আনসার ও ভিডিপি সদস্যগণ এখন থেকে আরও কার্যকরী ভূমিকা রাখতে পারবে বলে তারা আশাবাদী।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: খাগড়াছড়ি, সেনা রিজিয়ন।, হিল আনসার
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন