হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী শাখার ৪র্থ কাউন্সিল সম্পন্ন

fec-image

‘নিজের নিরাপত্তা ও সম্ভ্রম রক্ষার্থে ঐক্যবদ্ধ হোন; পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী-শিশু ধর্ষণ নিপীড়নের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলুন; খুন, গুম ও ভূমি বেদখলসহ মানবাধিকার লঙ্ঘনের বিরুদ্ধে নারী সমাজ এক হয়ে পূর্ণস্বায়ত্বশাসন আন্দোলন জোরদার করুন’ এই সব শ্লোগানে হিল উইমেন্স ফেডারেশন কাউখালী শাখার ৪র্থ কাউন্সিল সম্পন্ন হয়েছে।

কাউন্সিলে ইশা চাকমাকে সভাপতি ও পাথুইমা মারমাকে সাধারণ সম্পাদক নির্বাচিত করা হয়েছে।

বুধবার (১৯ ফেব্রুয়ারি ২০২০) রাঙামাটির কাউখালীতে এই কাউন্সিল অনুষ্ঠিত হয়।

হিল উইমেন্স ফেডারেশনের কাউখালী থানা শাখার সহ-সাধারণ সম্পাদক ইশা চাকমার সভাপতিত্বে বক্তব্য রাখেন, ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) প্রতিনিধি সুমেন চাকমা, হিল উইমেন্স ফেডারেশনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা, গণতান্ত্রিক যুব ফোরাম কেন্দ্রীয় কমিটি তথ্য ও প্রচার সম্পাদক রূপন মার্মা ও বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদের কাউখালী থানা শাখার সাবেক সহ-সভাপতি নয়ন জ্যোতি চাকমা।

কাউন্সিল অধিবেশন পরিচালনা করেন হিল উইমেন্স ফেডারেশনের রাঙামাটি জেলা সাধারণ সম্পাদক দয়াসোনা চাকমা।

বক্তারা  বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারাদেশে নারী-শিশুদের নিরাপত্তা আজ চরমভাবে বিঘ্নিত। ঘরে-বাইরে, রাস্তা-ঘাটে, কর্মস্থলে, শিক্ষা প্রতিষ্ঠানে কোথাও নারীরা নিরাপদ নয়। তাই নিজেদের নিরাপত্তা ও সম্ভ্রম রক্ষার্থে নারীদের ঐক্যবদ্ধ হতে হবে এবং প্রতিরোধ গড়ে তুলতে হবে।

পরে ইশা চাকমাকে সভাপতি, পাথুইমা মার্মাকে সাধারণ সম্পাদক এবং মিন্টি চাকমাকে সাংগঠনিক সম্পাদক করে ১৯ সদস্য বিশিষ্ট নতুন কমিটি গঠন করা হয়।

হিল উইমেন্স ফেডারেশন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মন্টি চাকমা নতুন কমিটির সদস্যদের শপথ বাক্য পাঠ করান।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: কাউন্সিল, চাকমা, হিল উইমেন্স ফেডারেশন
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন