parbattanews

হেফাযতের বিরুদ্ধে ১৮ মামলা, জুনায়েদ বাবুনগরীসহ ৪০জন রিমান্ডে

হেফাজতের বাবুনগরী ৯ দিনের রিমান্ডে

ডেস্ক নিউজ

ঢাকা অবরোধের দিন সহিংসতার ঘটনায় হেফাযতে ইসলামের নেতাকর্মীদের বিরুদ্ধে ১৮ মামলা দায়ের করা হয়েছে। এসব মামলায় এ পর্যন্ত হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরীসহ ৪০জন নেতাকর্মীকে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করা হয়।

রাজধানী ঢাকার চারটি থানায় হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরীসহ শীর্ষ নেতাদের বিরুদ্ধে ১৩টি মামলা দায়ের করা হয়েছে। এছাড়া, চট্টগ্রামের হাটহাজারী থানায় একটি ও নারায়ণগঞ্জের সোনারগাঁও থানায় চারটি মামলা করা হয়েছে।

এদিকে, হেফাজতে ইসলামের মহাসচিব মাওলানা জুনায়েদ বাবুনগরীকে ৯ দিন রিমান্ডে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার বিকেলে মহানগর হাকিম তারেক মইনুল ইসলাম এ রিমান্ড মঞ্জুর করেন। মতিঝিল থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ মফিজুর রহমান তার বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড আবেদন করেছিলেন। 

অপরদিকে, রাজধানীর রমনা ও শাহবাগ থানার মামলায় হেফাজতে ইসলামের ৪০ কর্মীকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ডে নেয়ার অনুমতি দিয়েছেন আদালত।

মঙ্গলবার দুপুর সাড়ে ১২টার দিকে এই আদেশ দেন ঢাকার মহানগর হাকিম মো. ইসমাইল হোসেনের আদালত। এর আগে পুলিশ তাদের পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানায়।

অন্যদিকে পল্টন থানার মামলায় গ্রেফতার হেফাজতে ইসলামের অপর ১৬ জন কর্মীকেও রিমান্ডে নেয়ার আবেদন জানায় পুলিশ। শুনানি শেষে একই আদালত একজনকে খালাস ও বাকিদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

Exit mobile version