হেলিকপ্টার সহযোগে দুর্গম কালো পাহাড়ের পাদদেশে দুস্হ পাহাড়ীদের শীতবস্ত্র বিতরণ

নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

খাগড়াছড়ি জেলার দুর্গম কালাপাহাড়ের পাদদেশে অবস্থিত গুইমারা রিজিয়নস্থ লক্ষিছড়ি জোনের ইন্দ্রসিং পাড়া ক্যাম্পের অন্তর্গত শুকনাছড়ি এলাকায় শীতার্ত পাহাড়িদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন লক্ষীছড়ি জোন কমান্ডার লে. কর্নেল মো. মিজানুর রহমান মিজান।

কালাপাহাড়ের পাদদেশে এ জনপদ অত্যন্ত দরিদ্র এবং আর্থ-সামাজিক দিক থেকেও পিছিয়ে আছে। বৈরী আবহাওয়ায় শীতের প্রকোপে এ জনপদের মানুষের কাছে এ শীতবস্ত্র বিতরণ যেন একটু আশার আলো দেখালো। গাড়ি চলাচলের রাস্তা না থাকায় হেলিকপ্টারে করে শীতবস্ত্রগুলো ইন্দ্রসিংপাড়া ক্যাম্পে পৌঁছানো হয়।

জোন কমাণ্ডার ৩৫০ জন দুস্থ মানুষের মাঝে কম্বলসহ অন্যান্য শীতবস্ত্র বিতরণ করেন। এ সময় স্থানীয় মেম্বার শুক্রামনি চাকমা সহ হেডম্যান, কার্বারি, জনপ্রতিনিধি, স্কুলের ছাত্র-ছাত্রী এবং ইন্দ্রসিংপাড়া আর্মি ক্যাম্প কমান্ডার উপস্থিত ছিলেন।

উপস্হিত সকলের উদ্দেশ্যে জোন কমান্ডার বলেন, “সেনাবাহিনী সব সময়ই পাহাড়ি মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। তার প্রমাণ অত্র এলাকার একমাত্র স্কুলে ২ জন প্যারা শিক্ষকের নিয়োগ, যার বেতন সেনাবাহিনী বহন করছে।

এছাড়া সব সময় অল্পবয়সী শিশুদের জন্য আলাদাভাবে সিরাপ সহ অন্যান্য ঔষধসামগ্রী পাঠানো হয়ে থাকে। একইভাবে দুর্গম এলাকা হওয়াতে নিজেদের রেশন কম এনে হেলিকপ্টারে আপনাদের জন্য শীত বস্ত্র নিয়ে আসা হয়েছে। ভবিষ্যতেও এ প্রচেষ্টা অব্যাহত থাকবে। আপনাদের সে জন্য মিলেমিশে একসাথে কাজ করতে হবে।”

এলাকাবাসী সেনাবাহিনীর এ কার্যক্রমকে কৃতজ্ঞচিত্তে স্বাগত জানায়।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন