parbattanews

হোয়াইক্যংয়ে অগ্নিকাণ্ডে এসএস লাকড়ি ও অটো রাইসমিল ভস্মীভূত

প্রতীকী ছবি

টেকনাফের হোয়াইক্যং কাটাখালীতে অগ্নিকাণ্ডে এসএস লাকড়ি ও অটো রাইসমিল পূড়ে গেছে। ২৫ নভেম্বর রাত ৩টার দিকে লাকড়ির মিল থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা। লাকড়ির মিল সম্পূর্ণভাবে পূড়ে গেলেও অটো রাইসমিলটা অনেকটা ভালো রয়েছে। তাও হোয়াইক্যং ফাঁড়ীর পুলিশের জন্য বলে জানা গেছে।

জানা যায়, কাটাখালীর ওই মিল দুইটি জসিম উদ্দিন সিকদারের মালিকাধীন মিল। দুইটি মিলের মধ্যে একটি লাকড়ি তৈরি করতো অন্যটি রাইসমিল। ভোর রাতে অসাবধানতাবশত লাকড়ি মিল থেকে আগুনের সূত্রপাত হয়। অল্পক্ষণে আগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। স্থানীয়রা ফায়ার সার্ভিসকে খবর দিলেও সময়মতো ঘটনাস্থলে পৌঁছাতে পারেনি। ওই আগুনের লেলিহান শিখা দেখে হোয়াইক্যং পুলিশ ফাঁড়ীর ইনচার্জ এসআই মশিউর রহমান সহ তার দল জীবন বাজি রেখে আগুন নেভায়।

এতে আগুন থেকে রক্ষা পায় ৫ কোটি টাকা মূল্যের দোকানপাট ও ঘরবাড়ি। পরবর্তীতে ফায়ার সার্ভিস পৌঁছে আগুন সম্পূণ নিয়ন্ত্রণে আনে। ততক্ষণে ৪ টি টমটম ও লাকড়ির মিল সম্পূর্ণ পুড়ে যায়। এতে প্রায় ২২ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে।

প্রত্যক্ষদর্শী নুরুল আমিন সিকদার জানান, এসআই মশিউর ও তার পুলিশ না হলে অটো রাইসমিলও সম্পূর্ণভাবে পুড়ে যেতো। তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন তিনি।

এ দিকে তরুণ উদ্যোক্তা জসিম উদ্দিনের মিল পুঁড়ে যাওয়াতে তার লালিত স্বপ্নে প্রতিবন্ধিকতা সৃষ্টি হয়।

Exit mobile version