parbattanews

হোয়াইটওয়াশ এড়িয়ে ৭ উইকেটে জয় পেলো টাইগারা

আফগানিস্তানের কাছে এক ম্যাচ বাকি থাকতেই সিরিজ হার। শেষ ওয়ানডে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর শঙ্কা মাথায় নিয়েই বুক উচুঁ করে নিজেদের তুলে ধরলো টিম বাংলাদেশ। ব্যাট-বলে টাইগারদের মতোই পারফরম্যান্স করে ৭ উইকেটের দারুণ জয় পেলো টাইগাররা।

লজ্জা এড়াতে আফগানদের ৪৫.২ ওভারে ১২৬ রানে গুটিয়ে দিয়ে ১২৭ রানের সহজ টার্গেট বাংলাদেশ। নিয়মিত ক্যাপটেন তামিম ইকবালে পরিবর্তে ওপেনিংয়ে সুযোগ পেয়েও ব্যর্থ এই ওপেনার। আগের ম্যাচে ৯ করা নাঈম এবার গোল্ডেন ডাক। এরপর শান্ত বিদায় নেন ব্যক্তিগত ১১ রান করে বিদায় নেন।

দলীয় ২৮ রানে দুই উইকেট হারালেও লিটনের সাতে জুটি গড়েন সাকিব আল হাসান। তারা দু-জনে দলকে জয়ের পথে এগিয়ে নেন। তবে দারুণ শুরুর পর বিশ্বসেরা সাকিব আল হাসান বিদায় নেন ব্যক্তিগত ৩৯ রানে। ৩৯ বলে ৫টি বাউন্ডারিতে এ রান করেন তিনি।

এরপর উইকেটের অন্যপ্রান্তে থাকা ওপেনার ও ক্যাপ্টেন লিটনের সাথে জুটি বাঁধেন তাওহিদ হৃদয়। বাংলাদেশের দলীয় রান তখন ১৭.১ ওভারে ৩ উইকেটে ৮৯ রান। এরপর আর পেছনে ফিরে তাকাতে হয়নি। লিটন তুলে নেন ওয়ানডে ক্যারিয়ারের দশম হাফসেঞ্চুরি। হৃদয় ছিলেন আক্রমাত্মক। লিটন ৬১ বলে চার বাউন্ডারি ও দুই ছক্কায় ৫৭ ও হৃদয় ১৮ বলে ১৯ রান করে অপরাজিত থাকেন। ২৩.৩ ওভারে বাংলাদেশ ৩ উইকেটে ১২৯ তোলে। ফলে ৭ উইকেটে বড় জয়।

Exit mobile version