দাদির কুলখানি শেষে শ্বশুরবাড়ি ফেরা হলো না রুমার

১১ মাসের আফরা জানে না, তার মা আর ফিরবে না

fec-image

মাত্র ১১ মাস বয়সি নুরশিদ তারাবানু ওরফে আফরা জানে না যে তার আর মা ফিরবে না। তাকে আদর করে বুকে টেনে নিয়ে খাওয়াবে না। সে জানে না আজ সকালে তার কাছ থেকে তার প্রিয় মা রুমা আক্তারকে (২২) কেড়ে নিয়েছে ঘাতক ট্রাক। তাইতো মায়ের লাশের পাশে মামা শাহ জালালের কোলে বসে খেলছে আফরা।

শুক্রবার (২৬ আগস্ট) সকাল ৯টা। দাদির কুলখানি খেয়ে শিশু কন্যা আফরাকে নিয়ে তিন চাকার মাহিন্দ্রতে করে নোয়াখালীতে শ্বশুরবাড়ি ফিরছিলেন রুমা আক্তার। রুমা আক্তার মাটিরাঙা উপজেলার আমতলী ইউনিয়নের করল্যাছড়ির পুরান বাজার এলাকার রওশন আলীর মেয়ে।

প্রত্যক্ষদর্শী ও স্বজনরা জানান, নিহত রুমা আক্তার সকালে শিশু সন্তান আফরাকে নিয়ে নোয়াখালীর উদ্দেশ্যে ঘর থেকে বের হন। তিন চাকার মাহিন্দ্রযোগে মাটিরাঙ্গা যাওয়ার পথে উপজেলার আমবাগান এলাকায় পৌঁছাতে বিপরীত দিক থেকে বেপরোয়া গতিতে আসা পাথর বোঝাই ট্রাককে (ঢাকা মেট্রো-ট-১৮-৬৬৫৯) পাশ কাটানোর সময় মাহিন্দ্র থেকে ছিটকে পড়েন রুমা। এ সময় ট্রাকের চাকায় পিস্ট হয়ে ঘটনাস্থলেই মারা যান তিনি। ঘাতক ট্রাকটি মাটিরাঙা থেকে তবলছড়ি যাচ্ছিল। তার মর্মান্তিক মৃত্যুর ঘটনায় পরিবারে চলছে শোকর মাতম।

শাহ জালাল বলেন, মা যে না ফেরার দেশে চলে গেছে শিশু আফরা এখনো বুঝতে পারেনি। এমন মর্মান্তিক ঘটনা কারো জীবনে যেন না আসে। তিনি ঘাতক ট্রাক চালকের উপযুক্ত শাস্তি দাবি করেন।

মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ আলী বলেন, লাশ ময়না তদন্তের জন্য খাগড়াছড়ি আধুনিক জেলা সদর হাসপাতালে পাঠানোর প্রস্তুতি চলছে। ঘাতক ট্রাক ও মাহিন্দ্র পুলিশ হেফাজতে রয়েছে। তবে ট্রাক চালক পালিয়ে গেছে। এ ঘটনায় ২০১৮ সালের সড়ক পরিবহন আইনের ১০৫ ধারায় আইনি কার্যক্রম পক্রিয়াধীন রয়েছে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন