১৮ দলের আলটিমেটাম প্রত্যাখ্যান করলো আওয়ামী লীগ

নিজস্ব প্রতিবেদক

১৮ দলের ৪৮ ঘণ্টার আলটিমেটাম সম্পূর্ণরূপে প্রত্যাখ্যান করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী  ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ।

রবিবার ধানমন্ডিতে দলীয় সভানেত্রীর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন, আওয়ামী লীগ কোনোদিনই কারো কোনো আলটিমেটাম গ্রহণ করেনি। এবারও গ্রহণ করা হবে না।

খালেদা জিয়া বক্তৃতা সম্পর্কে তিনি বলেন, তার ভাষণে অনেক মিথ্যাচার করেছেন। দেশের মানুষ বিএনপি ও খালেদা জিয়ার ইতিহাস জানে। আলোচনার মাধ্যমে সব সমস্যার সমাধান চায়। কিন্তু অত্যন্ত দু:খজনক খালেদা জিয়া আলটিমেটাম প্রধানমন্ত্রীর সংলাপের প্রস্তাব নাকচ করেছেন।

সৈয়দ আশরাফ বলেন, বিএনপি ৯৬ সালে এক দলীয় নির্বাচন করেছে। সেই নির্বাচনকে কেন্দ্র করে ঢাকাসহ সারাদেশ জুড়ে ছিল সেনাবাহিনী। তারপরেও মানুষ সেদিন ভোট দিতে আসেনি। নির্বাচনে ৭০ জন মানুষকে গুলি হত্যা করেছে। ৩০ ভাগের বেশি মানুষ ভোট দেয়নি। ২০০১ সালের নির্বাচন নিয়ে আমাদের অনেক অভিযোগ ছিল। তৎকালীন তত্ত্বাবধায়ক সরকার যেখাবে সামরিক বাহিনীকে ব্যবহার করেছে। তা পাক-বাহিনীর বর্বরতাকে হার মানিয়েছে। রাতের বেলা সেনাবাহিনী গ্রামের পর গ্রাম আক্রমণ করেছে। তারপরও আমরা নির্বাচন থেকে সরে যায়নি।

হেফাজতকে রাজাকারের নতুন প্রজন্ম আখ্যায়িত করে তিনি বলেন, হেফাজতে ইসলাম রাজাকার-আল বদরের নতুন প্রজন্ম। আমরা তাদের ঢাকায় সমাবেশ করতে দিয়েছি, এরপর ঘর থেকেই বের হতে দেব না।পাশাপাশি হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, কোনো ধরনের বিশৃঙ্খলা সরকার বরদাশত করবে না।

 

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন