parbattanews

১৮ বছরের নিচে কোন ছাত্রছাত্রী মিছিল সমাবেশে গেলে ব্যবস্থা নিন: দীপংকর তালুকদার

কাউখালী প্রতিনিধি:

আঠারো বছরের নিচে কোন ছাত্র ছাত্রীকে নিয়ে কোন মহল মিছিল সমাবেশে টানাটানি করলে প্রশাসনকে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার কথা জানালেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার।

তিনি বৃহস্পতিবার সকাল ১১টায় কাউখালীর পোয়াপাড়া মডেল উচ্চ বিদ্যালয় মাঠে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও বার্ষিক পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

প্রধান অতিথি বলেন, মানসম্মত শিক্ষার মাধ্যমে মুক্ত মন, মুক্ত চিন্তার মানুষ তৈরী করার লক্ষে স্কুল পর্যায় থেকে কোমলমতি ছাত্র-ছাত্রীদের কঠোর পরিশ্রম করতে হবে। নিজের ভবিষ্যৎ নিজেকেই গড়ে নিতে হবে।

তিনি বলেন, ভাল ফলাফল করার জন্য যোগ্য শিক্ষক ও দায়িত্বশীল অভিভাবক দরকার। একটি সুশিক্ষিত জাতি হিসেবে গড়ে উঠার নিজেকে মানসিক ভাবে উন্নত করতে হবে।

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি এরশাদ সরকারের সাভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসবে বক্তব্য রাখেন, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসুই প্রু চৌধুরী, পরিষদের সাবেক চেয়ারম্যান চিংকিউ রোয়াজা,  উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম চৌধুরী, জেলা সহকারী শিক্ষা কর্মকর্তা নির্মল কুমার চাকমা, ভাইস চেয়ারম্যান মংশুইউ চৌধুরী, মহিলা ভাইস চেয়ারম্যান এন্যানি চাকমা, সাবেক চেয়ারম্যান থুইমং মারমা, কলমপতি ইউপি চেয়ারম্যান ক্যাজাই মারমা, স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক করুনাময় চাকমা।

প্রধান অতিথি বলেন, কলেজ বিশ্ববিদ্যালয় চায়না এমন জাতি পৃথিবীতে খুঁজে পাওয়া মুশকিল হবে। কিন্তু পার্বত্য অঞ্চলে একটি মহল চায় না এ অঞ্চলে ভাল কোন শিক্ষা প্রতিষ্ঠান গড়ে উঠুক।

দীপংকর বলেন, এসব কুচক্রী মহল কর্তৃক পার্বত্য অঞ্চলে অস্ত্রবাজী চাঁদাবাজীর কারণে উন্নয়ন কর্মকাণ্ড মারাত্মক ব্যাহত হচ্ছে। এদের হাত থেকে পার্বত্য অঞ্চলকে রক্ষা করতে হলে অবৈধ অস্ত্র উদ্ধারের বিকল্প নেই।

সভার পূর্বে প্রধান অতিথি পোয়াপাড়া মডেল উচ্চ বিদ্যালয়ের নব নির্মিত ভবন উদ্বোধন করেন।

Exit mobile version