parbattanews

২০২ রানের টার্গেট টাইগারদের

1449832650

ক্রীড়া ডেস্ক:

বাছাইপর্বে দারুণ নৈপুণ্য দেখিয়ে টি২০ বিশ্বকাপের সুপার টেনের টিকিট পায় বাংলাদেশ। প্রথম ম্যাচে প্রতিপক্ষ সাবেক বিশ্বচ্যাম্পিয়ন পাকিস্তান। ম্যাচটিতে টসে হেরে প্রথমে ফিল্ডিংয়ে নেমেছে মাশরাফি বাহিনী। বুধবার কলকাতার ইডেন গার্ডেনে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৩টায় শুরু হয়েছে ম্যাচটি। পাকিস্তান ২০ অভারে পাঁচ উইকেট হারিয়ে বাংলাদেশকে ২০২ রানের টার্গেট ছুড়ে দেয়।

টসে জিতে ব্যাট করতে নেমে শুরুতেই বাংলাদেশ শিবিরে আতঙ্ক সৃষ্টি করেন পাকিস্তানের ওপেনার শারজিল খান। ক্রমশই ভয়ঙ্কর হয়ে ওঠা এই ব্যাটসম্যানকে সাজঘরের পথ দেখান আরাফাত সানি। দলীয় তৃতীয় ওভার ও ব্যক্তিগত প্রথম ওভারেই দুর্দান্ত এক ঘুর্ণিতে শারজিলকে সরাসরি বোল্ড করেন বাংলাদেশের এই স্পিনার। ১০ বলে একটি চার ও দুটি ছক্কায় ১৮ রান করেন শারজিল।

পাকিস্তানের ওপেনার আহমেদ শেহজাদ বাংলাদেশের বিপক্ষে তুলে নিলেন ফিফটি। সাব্বির রহমানের বলে মাহমুদউল্লাহ রিয়াদের তালুবন্দী হন তিনি। ৩৯ বলে আটটি চারের মারে করেছেন ৫২ রান। দ্বিতীয় উইকেটে মোহাম্মদ হাফিজের সঙ্গে ৯৫ রানের জুটি গড়েন শেহজাদ।

শেহজাদের পর ফিফটি তুলে নেন হাফিজও। ৪২ বলে করেন ৬৪ রান। মূল্যবান ইনিংসটি তিনি সাজান ৩টি চার ও দুটি ছক্কায়। ১৭তম ওভারে চতুর্থ বলে আরাফাত সানির বল উড়িয়ে মারেন তিনি। সৌম্য সরকারের দুর্দান্ত এক ক্যাচে কাটা পড়েন তিনি। তৃতীয় উইকেটে অধিনায়ক শহিদ আফ্রিদির সঙ্গে ৪২ রানের জুটি গড়েন হাফিজ।

প্রসঙ্গত, এখন পর্যন্ত পাকিস্তানের সঙ্গে নয়টি টি২০ ম্যাচ খেলেছে বাংলাদেশ। এর মধ্যে সাতটি টি২০ ম্যাচে হেরেছেন টাইগাররা। কিন্তু দু’দলের সর্বশেষ দুই সাক্ষাতেই জয়ের স্মৃতি বাংলাদেশের দখলে। অর্থাৎ গত এক বছরে দুইবার টি২০তে মুখোমুখি হয়ে দুটোতেই জয় তুলে নেয় মাশরাফি বাহিনী। সেই জয়ের ধারা বজায় রাখার মিশন টাইগারদের।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাব্বির রহমান রুম্মান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোহাম্মদ মিথুন, মাশরাফি বিন মুর্তজা, আরাফাত সানি, তাসকিন আহমেদ ও আল-আমিন হোসেন।

পাকিস্তান একাদশ: আহমেদ শেহজাদ, শারজিল থান, মোহাম্মাদ হাফিজ, শোয়েব মালিক, উমর আকমল, সরফরাজ আহমেদ, শহিদ আফ্রিদি, ইমাদ ওয়াসিম, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ আমির ও মোহাম্মদ ইরফান।

Exit mobile version