parbattanews

২৪ দিন গ্যাস সংযোগ বন্ধ থাকার পর উৎপাদনে কেপিএম

কর্ণফূলী পেপার মিলস (কেপিএম)।

কাপ্তাইস্থ চন্দ্রঘোনা কর্ণফুলী পেপার মিলস্ লিঃ (কেপিএম) ২৪ দিন পর গ্যাস সংযোগ দেওয়ায় বৃহস্পতিবার (২৯ আগস্ট) হতে উৎপাদন শুরু হয়েছে। এতে করে আবাসিক এলাকায়সহ শিল্প নগরীজুড়ে স্বস্থির নিঃশ্বাস ফিরেছে। দীর্ঘদিন প্রশাসনিক বিভিন্ন জটিলতা, বকেয়া বিলের দাবিতে ৪ আগস্ট হতে গ্যাস বিচ্ছিন্ন থাকায় বন্ধ ছিল কেপিএম কাগজ উৎপাদন। পাশাপাশি আবাসিক শিল্প এলাকার শ্রমিক/কর্মচারীদের  গৃহস্থালি কাজ। বিদ্যুৎ ও গ্যাস সংযোগ না থাকায় সিংহভাগ সময় অন্ধকারাচ্ছন্ন ছিল পুরো শিল্প এলাকা।

অবশেষে বুধবার (২৮ আগস্ট) বিকালে চটগ্রাম কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কোম্পনী লিঃ ২৪ দিন পর সংযোগ দেওয়ার ফলে কেপিএম কাগজ উৎপাদনসহ শ্রমিক/কর্মচারীদের দুর্বিসহ অবসান ঘটে। কর্ণফুলী পেপার মিলস্ লিঃ এর জিএম (এম.টিএস) স্বপন কুমার সরকার বলেন, বুধবার বিকাল হতে কর্ণফুলী গ্যাস ডিস্টিভিউশন কোম্পানি আমাদের গ্যাস সংযোগ দিয়েছে। আমাদের ব্যবস্থাপনার কাজ শেষ, পুনরায় উৎপাদনের প্রক্রিয়া শুরু হয়েছে। গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হওয়ার পর তথা শ্রমিক /কর্মচারীদের দারুন দুর্ভোগ পোহাতে হয়েছে। পুনরায় গ্যাস সংযোগ ও মিল উৎপাদনে যাওয়ায় পুরো কেপিএম শিল্প নগরী জুড়ে শান্তির বাতাস বইছে। উল্লেখ্য গত ৪ আগষ্ট বিকাল হতে গ্যাস সংযোগ বন্ধ হয়ে যায় মিলটিতে।

সংশ্লিষ্ঠরা কেপিএমের মিটারিং স্টেশনের পার্টস হওয়ার কারণে গ্যাস সরবরাহ বন্ধ হয়ে যায়। ফলে গ্যাস সংযোগ বিচ্ছিন্ন হয়ে পরে।

কাপ্তাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ মফিজুল হক বলেন, দীর্ঘদিনের বকেয়া গ্যাস বিল পরিশোধ না করায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এদিকে কেপিএম সিবিত্র সভাপতি আব্দুল রাজ্জাক বলেন, ৫১ কোটি ২৪ লক্ষ টাকা বকেয়া থাকায় গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে। এর মধ্যে বকেয়া অর্থের কত টাকা পরিশোধ করা হয়েছে তা জানতে চাইলে তিনি বলেন, সেটা কেপিএমের ম্যানেজমেন্ট ভালো জানবেন। এদিকে মিলের জিএম ড. এম. এম. কাদেরকে একাধিকবার ফোন করেও পাওয়া যায়নি।

Exit mobile version