parbattanews

২ হাজার প্রান্তিক মানুষকে রাঙ্গামাটিতে সেনাজোনের বিনামূল্যে চিকিৎসা সেবা

Rangamati Army Pic-14.12.13
স্টাফ রিপোর্টার, রাঙামাটি:
শহরের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে থাকা হতদরিদ্র প্রায় দুই হাজারেরও অধিক লোকজনকে প্রয়োজনীয় চিকিৎসাসেবা দিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীর রাঙামাটি সদর জোন। পার্বত্যাঞ্চলের অসহায় ও দরিদ্র জনগণের বিনামূল্যে চিকিৎসা সেবা দিতে শনিবার রাঙ্গামাটিতে বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে বিনামূল্যে এই চিকিৎসা শিবিরের আয়োজন করা হয়। রাঙ্গামাটি সেনা রিজিয়নের কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মো সরোয়ার হোসেন পিএসসি, রাঙ্গামাটি সরকারী কলেজে এ বিনামূল্যে চিকিৎসা শিবিরের উদ্বোধন করেন। এসময় অনুষ্ঠানে রাঙ্গামাটি সেনাজোনের কমান্ডার লেফটেনেন্ট কর্ণেল মোঃ সাজ্জাদ হোসেন পিএসপি, গাইনী বিশেষজ্ঞ ডাঃ রওনক জাহান, লায়ন্স ক্লাবের ডাঃ আহাম্মদ হোসেন ও সন্ধানীর মোঃ সাইদুল হোসেন সোহেল বক্তব্য রাখেন।

রাঙ্গামাটি সেনা রিজিয়নের উদ্যোগে রাঙ্গামাটি সদর সেনা জোন, চট্টগ্রাম লায়ন্স ক্লাব, সন্ধানী চট্টগ্রাম মেডিকেল কলেজ ও ফ্রেড হলস্ ফাউন্ডেশন যৌথভাবে এই চিকিৎসা শিবিরের আয়োজন করে।
চিকিৎসা শিবিরে ২৫ জন বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চক্ষু, গাইনী, নাক-কান গলা, চর্ম রোগ সহ বিভিন্ন রোগের চিকিৎসা সেবা প্রদান করা হয়। রাঙ্গামাটির প্রায় ২ হাজার গরীব ও দুস্থ মানুষকে বিনামূল্যে চিকিৎসা সেবা ও ঔষধ বিতরণ করা হয়।

অনুষ্ঠান শুরুর প্রাক্কালে প্রধান অতিথির বক্তব্যে বিগ্রেড কমান্ডার সরোয়ার হোসেন জানান, দেশের দুর্গম এই পার্বত্য উপত্যকায় সু-চিকিৎসা বঞ্চিত প্রান্তিক জনগোষ্ঠির জীবনধারন প্রক্রিয়াকে সুষ্ট-সুন্দর ও সাবলীল করার লক্ষ্যে অবিরাম কাজ করে যাচ্ছে বাংলাদেশ সেনাবাহিনী।  

Exit mobile version