৩০ ডিসেম্বর ভোট কেন্দ্র পাহারা দেয়ার আহ্বান ওয়াদুদ ভূইয়ার

প্রেস বিজ্ঞপ্তি

পরাজয় নিশ্চিত জেনে সরকার তথা আওয়ামী লীগ প্রশাসনকে ব্যবহার করে ভোট ছিনতাই করে জনগণের বিজয় ছিনিয়ে নেয়ার ষড়যন্ত্র করছে বলে অভিযোগ করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ওয়াদুদ ভূইয়া। এসময় তিনি ৩০ ডিসেম্বর সারা দিন ভোট দেয়ার পাশাপাশি ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত সকলকে ভোট কেন্দ্র পাহারায় থেকে নিজেদের আমানত রক্ষার আহ্বান জানান।

বুধবার খাগড়াছড়ি সংসদীয় আসনে ধানের শীষের প্রার্থী শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদের সমর্থণে জেলা শহরের কলেজ গেইট,  সিঙ্গিনালা, বাঙ্গালকাটি, ক্ষুদ্র নৃগোষ্টি সম্প্রদায় মারমা অধ্যুষিত আপার পেরাছড়া ও বড়ুয়া অধ্যুষিত কল্যানপুর মৈত্রী বৌদ্ধ বিহার এলাকায় পৃথক পথসভা ও উঠান বৈঠক কালে তিনি এ আহ্বান জানান।

সরকার নির্বাচনে প্রভাব বিস্তার করছে অভিযোগ করে এসময় ওয়াদুদ ভূইয়া বলেন, নির্বাচনে লেভেল প্লেইং ফিল্ডের নামে চলছে প্রহসন। বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট প্রার্থীদের প্রতিনিয়ত নির্বাচনী গণ সংযোগে বাধা দেয়া হচ্ছে। নেতা-কর্মীদের এখনো মামলা দেয়া হচ্ছে। হামলা চালানো হচ্ছে।

খাগড়াছড়ির মাটিরাঙ্গা, মানিকছড়ি, রামগড়, পানছড়ি উপজেলাসহ বিভিন্ন এলাকায় নিজেরা নিজেদের অফিস ভেঙে, বোমা ফাটিয়ে বিএনপি নেতাকর্মীদের নামে নতুন নতুন মামলা দেয়া হচ্ছে বলেও অভিযোগ করেন ওয়াদুদ ভূইয়া।

সাবেক এ সংসদ সদস্য তার ২০০১ থেকে ২০০৬ সময়ে রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, মসজিদ-মন্দির ও পাড়া মহল্লায় সুসম উন্নয়ন এবং সাম্প্রদায়িক সম্প্রীতি প্রতিষ্ঠার বর্ণনা দিয়ে ধানের শীষে ভোট দেয়ার আহ্বান জানান।

এসময় ধানের শীষের সংসদ সদস্য পদপ্রার্থী জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ও সদ্য পদত্যাগী রামগড় উপজেলা চেয়ারম্যান শহিদুল ইসলাম ভূইয়া ফরহাদ আওয়ামী লীগকে ভোট ডাকাত আখ্যা দিয়ে ভোটারদের আহ্বান জানিয়ে বলেন, আওয়ামী লীগ সরকারে ও ক্ষমতায় থেকে নির্বাচন দেয়ার অর্থ হলো তারা ২০০৯ সাল থেকে দীর্ঘ ১০ বছর যে ভাবে ভোট ডাকাতি করেছে সেভাবে এবারও যেনো ডাকাতি করতে পারে। তাই আপনারা ভোট দিয়ে ঘরে ফিরে যাবেন না। ফলাফল ঘোষণা না হওয়া পর্যন্ত কেন্দ্রে পাহাড়া দিয়ে আপনার-আমার আমানত রক্ষা করতে হবে।

এসময় তার সঙ্গে আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ-সভাপতি কংচাইরী মাস্টার মারমা, যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এমএন আবছার ও আব্দুর রব রাজা, জেলা যুবদলের সভাপতি মামবুবুল আলম সবুজ, সাধারণ সম্পাদক ইব্রাহীম খলিল, সেচ্চা সেবক দলের সভাপতি নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক সাগর নোমান, জেলা ছাত্রদলের সভাপতি সাহেদুল ইসলাম সুমন ও সাধারণ সম্পাদক জাহিদ হোসেনসহ জেলা-পৌর ও সদর উপজেলা বিএনপি, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন