৫ দফা দাবিতে দীঘিনালায় বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের কর্মচারীদের মানববন্ধন

fec-image

খাগড়াছড়ির দীঘিনালায় পাঁচ দফা দাবি আদায়ে মাঠে নেমেছে বাংলাদেশ বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের তৃতীয় শ্রেণী কর্মচারী পরিষদের দীঘিনালা উপজেলা শাখা।

মঙ্গলবার (২৯ ডিসেম্বর) সকাল ১১টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে মানববন্ধন শেষে উপজেলা পরিষদ এর চেয়ারম্যান আলহাজ্ব মোহাম্মদ কাশেম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ উল্লাহ, ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্মারকলিপি দিয়েছে সংগঠনের নেতাকর্মীরা।

স্মারকলিপির পাশাপাশি পাঁচটি দাবি নামাও পেশ করা হয়।

দাবিগুলো, ১- ৩য় শ্রেণি কর্মচারীদের নূন্যতম বেতন গ্রেড ১১ তম প্রদান করতে হবে এবং শিক্ষার্থী সংখ্যার অনুপাতে ৩য় শ্রেণি কর্মচারীর সংখ্যা বৃদ্ধি করতে হবে। ২- পদের নাম পরিবর্তন করে প্রশাসনিক কর্মকর্তা অফিস সুপার প্রদান করতে হবে এবং পেশাগত উন্নয়নে কম্পিউটারসহ অন্যান্য বিষয়ে উচ্চতর ট্রেনিং এবং দ্রুত ব্যাবস্থা নিতে হবে।

৩- শিক্ষা মন্ত্রনালয়ের প্রনিত চাকুরীবিধি -২০১২ দ্রুত বাস্তবায়ন ও প্রজ্ঞাপন অনুযায়ী ম্যানেজিং কমিটি গভর্নিং বডিতে কর্মচারীদের একজন সদস্য রাখার ব্যাবস্থা করতে হবে। ৪- শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতার ভিত্তিতে দ্রুত উচ্চতর পদে পদোন্নতির ব্যাবস্থা করতে হবে।

৫- সকল এমপিও ভুক্ত শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়করণ করতে হবে।

মানববন্ধনে সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি সুকান্ত চাকমা, উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় কমিটির যুগ্ন সাধারণ সম্পাদক, মোঃ আব্দুল হান্নান, কেন্দ্রীয় কমিটির সহ তথ্য বিষয়য়ক সম্পাদক রফিকুল ইসলাম, জেলা কমিটির সভাপতি, শাক্যমনি চাকমা, সুমন চাকমা, বাচ্ছু মনি চাকমা সহ সংগঠনে নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন