কক্সবাজার সিনিয়র জেলা ও দায়রা জজ আদালতের রায়

৫ লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ৭ আসামির যাবজ্জীবন কারাদণ্ড

fec-image

টেকনাফের বাহারছড়া সাগর থেকে ৫ লাখ ইয়াবা উদ্ধারের মামলায় ৭ আসামির যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন সিনিয়র জেলা ও দায়রা জজ আদালত। সেই সঙ্গে তাদের প্রত্যেককে ২ লাখ টাকা অর্থদণ্ড অনাদায়ে আরো ১ বছর বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে।

দণ্ডিত আসামিরা হলেন- সাবরাং ইউনিয়নের মৃত খুইল্যা মিয়ার ছেলে মো. মহরম আলী, শাহপরীল দ্বীপ ডাঙ্গারপাড়ার দুদু মিয়া বলীর ছেলে মো. আমান উল্লাহ, টেকনাফ সদর বড় হাবিরপাড়ার মৃত রশিদ আহমদের ছেলে নুর আলম, ফয়সাল আহমদ প্রকাশ ফজল আহমদের ছেলে আবদুস শুক্কুর, সাবরাং চান্দলী পাড়ার মৃত আবু তালেবের ছেলে আবদুল মুনাফ, আবুল হোসেন প্রকাশ হাশেমের ছেলে মো. জাহিদ হোসেন এবং উখিয়া বালুখালী ক্যাম্প-৯ এর ব্লক এইচ-২৩ এর মৃত জামাল হোসেনের ছেলে আবদুল পেড়াম।

সোমবার (২২ মে) দুপুরে এসটি মামলা নং-৯৩/২০২২ শুনানি শেষে সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ ইসমাইল এ রায় ঘোষণা করেন।

রায় ঘোষণাকালে আসামিরা আদালতের কাঠগড়ায় উপস্থিত ছিলেন। তাদের পক্ষে মামলা পরিচালনা করেনে এডভোকেট শামীম আরা স্বপ্না, এডভোকেট আনোয়ার হোসাইন, এডভোকেট আবু হেনা মোস্তফা কামাল ও এডভোকেট তাজমিন হুদা চৌধুরী (সেতু)।

রাষ্ট্রপক্ষে ছিলেন পাবলিক প্রসিকিউটর (পিপি) এডভোকেট ফরিদুল আলম।

তথ্যগুলো নিশ্চিত করেছেন জেলা নাজির বেদারুল আলম। মামলার নথির সূত্র উল্লেখ করে তিনি বলেন, ২০২০ সালের ২০ সেপ্টেম্বর টেকনাফ বাহারছড়া সাগর পয়েন্টে ‘চাঁদনি’ নামক বোট থেকে ৫ লাখ ইয়াবা উদ্ধার করে কোস্ট গার্ড। এ ঘটনায় থানায় মামলা হয়। যার মামলা নং-৪৯। মামলাটি বাহারছড়া তদন্তকেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর নুর মোহাম্মদ তদন্তপূর্বক ২৮ নভেম্বর অভিযোগপত্র দাখিল করেন। ২০২২ সালের ১৬ জানুয়ারি এ মামলায় আদালতে অভিযোগ গঠন হয়। সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে মামলার রায় ঘোষণা করে আদালত।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: ইয়াবা, কক্সবাজার, মামলা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন