বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদকসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

fec-image

লামা পৌরসভা নির্বাচনে বিএনপির মনোনয়নকে কেন্দ্র করে কেন্দ্রীয় কার্যালয়ে মিথ্যা ভিডিও জমা দিয়ে দলীয় মনোনয়ন থেকে বঞ্চিত করার অভিযোগ এনে বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজাসহ ৬ জনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।

বিএনপির মনোনয়ন বঞ্চিত আমির হোসেন বৃহস্পতিবার (২৪ ডিসেম্বর) লামা সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই বিষয়ে ফৌজদারী অভিযোগ দায়ের করলে আদালত এজাহারটি আমলে নিয়ে লামা থানা অফিসার ইনচার্জকে এজাহার হিসাবে নথিভুক্ত করার জন্য নির্দেশ দিয়েছে।

মামলার আসামি হলো, বান্দরবান জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাবেদ রেজা (৪৫), লামা উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এম. রুহুল আমিন (৫৮), উপজেলা বিএনপির সভাপতি মোঃ আব্দুর রব (৬৫), উপজেলা বিএনপির যুগ্ন সাধারণ সমপাদক ও কাউন্সিলর মো. সাইফুদ্দিন (৫০), লামা পৌর বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি আবু তাহের (৫২) ও পৌর বিএনপির সাধারণ সম্পাদক আরিফ চৌধুরী (৪০)।

মামলায় লামা উপজেলা বিএনপির সাবেক সভাপতি আমির হোসেন অভিযোগ করে জানান, তিনি একজন সম্ভাবনাময় মেয়র প্রার্থী ছিলেন। আসামিগণ পরস্পর যোগসাজসে তার বিরুদ্ধে একটি মিথ্যা, বানোয়াট ভিডিও চিত্র প্রদর্শন করে তাকে বিএনপির মনোনয়ন থেকে বঞ্চিত করেছেন। এতে করে তার ৩ কোটি টাকার সম্মানহানি হয়েছে।

মামলার বাদী পক্ষের কৌশলী জয়নাল আবেদীন জানান, আদালত এজাহারটি আমলে নিয়ে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ২৩ (২), ২৫ (২), ২৬ (২), ২৯ (১), ৩৫ (২) ধারায় এজাহার হিসাবে গণ্য করতে লামা থানা অফিসার ইনচার্জকে নির্দেশ দিয়েছেন।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: নির্বাচন, বিএনপি, লামা
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন