৭ই মার্চের ভাষণ ছিল পরাধীন জাতির মুক্তির বার্তা

fec-image

৭ই মার্চের ভাষণ ছিল পরাধীন জাতির মুক্তির একটি ঐতিহাসিক বার্তা। সারা বিশ্বের নির্যাতিত নিপীড়িত মানুষের জেগে ওঠার শক্তিময় বার্তা। সুতারাং, ৭ই মার্চের ভাষণকে অস্বীকার করা মানে বাংলাদেশের স্বাধীনতাকে অস্বীকার করা। এটি শুধু বাংলাদেশ নয়, সারা বিশ্ববাসীর একটি সম্পদ।

শনিবার (৭ মার্চ) বিকেলে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের কার্যালয়ে ঐতিহাসিক ভাষণ উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

বক্তারা আরও বলেন, সরকারকে বিপর্যস্ত ও বিব্রত করার জন্যে মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি এখনো ষড়যন্ত্র করে যাচ্ছে। এ ব্যাপারে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানান বক্তারা।

এসময় সভায় রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজার সভাপতিত্বে ও তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক রফিকুল মাওলার সঞ্চালনায় বক্তব্য রাখেন, রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রহুল আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক জসিম উদ্দিন বাবুল, প্রচার সম্পাদক মমতাজ উদ্দিন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, সদস্য সাখাওয়াত হোসেন রুবেল, জেলা যুবলীগের সভাপতি আকবর হোসেন চৌধুরী, জেলা শ্রমিকলীগের সাধারণ সম্পাদক মো. শামসুল আলম, জেলা ছাত্রলীগের সভাপতি আব্দুল জব্বার সুজন প্রমুখ।

এর আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জেলা আওয়ামী লীগ ও সহযোগী অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন