parbattanews

৭ অক্টোবর তিন পার্বত্য জেলায় ছাত্র ধর্মঘটের ডাক দিলেন পাহাড়ী ছাত্র পরিষদ

স্টাফ রিপোর্টার:

পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের দাবীতে সন্তু লারমার ঘোষিত অসহযোগ আন্দোলনের প্রক্রিয়ায় অংশ হিসেবে আগামী ৭ই অক্টোবর তিন পার্বত্য জেলায় পার্বত্য চট্টগ্রামে পাহাড়ী ছাত্র পরিষদের ডাকে ছাত্র ধর্মঘট কর্মসূচি পালিত হবে। বুধবার এক বিক্ষোভ সমাবেশ থেকে এ কর্মসূচি ঘোষণা করেন সংগঠনটি।

এব্যাপারে পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক পলাশ তঞ্চঙ্গ্যা বলেন, পার্বত্য চট্টগ্রামের সমস্যাকে রাজনৈতিক ও শান্তিপূর্ণভাবে সমাধানের লক্ষ্যে ১৯৯৭ সালে ২রা ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম চুক্তি স্বাক্ষরিত হলেও দীর্ঘ ১৮ বছরের চুক্তির মৌলিক বিষয়গুলো বাস্তবায়ন না হওয়ায় জনগণের মধ্যে ক্ষোভ সৃষ্টি হয়েছে। এ ক্ষোভ যেকোন মূহুর্তে বিষ্ফোরন হয়ে পার্বত্য চট্টগ্রাম অশান্ত হয়ে যেতে পারে।

তাই পার্বত্য চট্টগ্রামে স্থায়ী শান্তি প্রতিষ্ঠার জন্য পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের বিকল্প নেই। তাই পার্বত্য চট্টগ্রাম চুক্তি বাস্তবায়নের দাবীতে অসহযোগ আন্দোলনের প্রক্রিয়ায় অংশ হিসেবে আগামী ৭ই অক্টোবর ২০১৫ সারা পার্বত্য চট্টগ্রামে পাহাড়ী ছাত্র পরিষদের পক্ষ থেকে ছাত্র ধর্মঘট কর্মসূচি ঘোষণা করা হয়েছে।

Exit mobile version