parbattanews

৭ দিনের বিশেষ অভিযানে পেকুয়ায় অস্ত্র, কাতুর্জ, মাদক উদ্ধারসহ ওয়ারেন্ট তামিল করেছে পুলিশ

অভিযান

পেকুয়া প্রতিনিধি:

কক্সবাজার জেলার পেকুয়ায় পুলিশের ৭ দিনের বিশেষ অভিযানে অস্ত্র, কাতুর্জ ও মাদকের বিভিন্ন উপকরণ উদ্ধারসহ ওয়ারেন্ট তামিল করেছে পেকুয়া থানা পুলিশ। থানার জনসংযোগ সূত্র বিষয়টির সত্যতা নিশ্চিত করেছেন।

পেকুয়া থানার অভিযান বিষয়ক তথ্য কর্মকর্তা এএস আই মো: নাজির এ প্রতিবেদককে জানিয়েছেন, সরকার ও পুলিশ ডিপার্টমেন্টের উর্ধ্বতন মহলের নির্দেশে চলতি বছরের সেপ্টেম্বর মাসে সারাদেশে আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী সপ্তাহব্যাপী বিশেষ অভিযান চালায়। উক্ত অভিযানের অংশ হিসাবে পেকুয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) জিয়া মো: মোস্তাফিজ ভুঁইয়ার নেতৃত্বে গত ২৩ সেপ্টেম্বর হইতে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত পেকুয়ার প্রত্যন্ত পাড়া মহল্লায় বিশেষ অভিযান পরিচালনা করে থানা পুলিশ। এসময় পেকুয়া থানা পুলিশ জি.আর মামলার ২০টি, সি.আর মামলার ৯টি ওয়ারেন্ট তামিলের পাশাপাশি ফৌজদারী অপরাধে সংশ্লিষ্টতার দায়ে ৪জনকে বিভিন্ন মেয়াদে সাজা দেয় এবং নিয়মিত মামলার এজাহার নামীয় প্রধান ২ আসামীকে গ্রেপ্তার পূর্বক বিজ্ঞ আদালতে সৌপর্দ্দ করে পুলিশ। বিশেষ অভিযান চলাকালে ১২লিটার চোলাই মদ নিয়ে রাশেল(২৪) নামের এক মাদক ব্যবসায়ীকে গ্রেপ্তার পূর্বক তার বিরুদ্ধে পেকুয়া থানার এ এস আই নাজির বাদী হয়ে মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ২২(গ) ধারায় মামলা রুজু করে। যার মামলা নং-১২/২৩-০৯-১৬ইং।

এসময় র‌্যাবের ৫টি ওয়ান শুটারগান (এল.জি) ০৮ রাউন্ড ১২ বোর কার্তুজসহ এক অস্ত্র ব্যবসায়ীকে গ্রেপ্তার পূর্বক থানায় নিয়মিত মামলা রুজু করা হয়। একই সময়ে ৩০০ গ্রাম গাঁজা উদ্ধার সহ ঘটনায় জড়িতকে গ্রেপ্তার পূর্বক আইনগত ব্যবস্থা নেয় পুলিশ। পেকুয়া থানা পুলিশের সপ্তাহব্যাপী বিশেষ অভিযান চলাকালে নারী ও শিশু নির্যাতন মামলার ভিকটিম উদ্ধার ও ১জনকে গ্রেপ্তার করে। অভিযানের শেষ দিনে পেকুয়া থানার ওসি জিয়া মো: মোস্তাফিজ ভুঁইয়া গোপন সংবাদ সূত্রে পুলিশি অভিযান চালিয়ে পরিত্যক্ত অবস্থায় ১টি দেশীয় তৈরী ১নলা বন্দুক, ২রাউন্ড কার্তুজ, ২টাইগার কোল্ড ড্রিংকস বোতল মদ ও ২জোড়া সেন্ডেল উদ্ধারের সাফল্য দেখায় পুলিশ। এ ঘটনায় থানায় সাধারণ ডায়েরী রুজু হয় বলে থানা সূত্র জানায়।

এদিকে পেকুয়া থানার ওসি জিয়া মো: মোস্তাফিজ ভূঁইয়া অভিযানের সত্যতা নিশ্চিত করেছেন।

Exit mobile version