রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র ও মহিলা পরিষদের মানববন্ধন

‌‌‘পাহাড়ে সশস্ত্র সন্ত্রাসীদের কাছে নিরীহ জনগণ জিম্মি’

fec-image

‘পার্বত্য শান্তি চুক্তির পর কয়েকটি সশস্ত্র সংগঠন পার্বত্য অঞ্চলে চাঁদাবাজিসহ সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে আসছে। তাদের কাছে এখানকার নিরীহ জনসাধারণ জিম্মি। পাহাড়ে অশান্তি সৃষ্টির মূলে রয়েছে এসব সশস্ত্র গ্রুপগুলো। যতদিন সশস্ত্র সংঘর্ষের অবসান না হবে ততদিন পাহাড়ে শান্তি ফিরে আসবে না।’

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে রাঙামাটি জেলা প্রশাসক কার্যালয়ের সামনে রাঙামাটিতে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদ ও মহিলা পরিষদের আয়োজিত মানববন্ধনে বক্তারা এসব কথা বলেন।

এ সময় বক্তারা বলেন, ‌‌‌‌পার্বত্য চুক্তিতে এমন কিছু ধারা রয়েছে যা বাংলাদেশের সংবিধান ও বহু আইনের সাথে সাংঘর্ষিক। একই সাথে তা বৈষম্যমূলক ও সাম্প্রদায়িক। তাই পার্বত্য চুক্তির পূর্ণাঙ্গ বাস্তবায়নের জন্য ২৬টি জাতীয় আইন এবং পার্বত্য চট্টগ্রাম সম্পর্কিত সুনির্দিষ্ট ১২টি আইনসহ মোট ৩৮টি আইন সংশোধন করা প্রয়োজন।

মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম ছাত্র পরিষদের রাঙামাটি জেলা সভাপতি মো. হাবীব আজম এর সভাপতিত্বে বক্তব্য রাখেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের রাঙামাটি জেলা সহ-সভাপতি কাজী মো. জালোয়া, যুগ্ম সম্পাদক আমীর মো. সাবের, সাংগঠনিক সম্পাদক আবু বক্কর সিদ্দিকী, প্রচার সম্পাদক হুমায়ুন কবির , মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মোরশেদা বেগমসহ নেতাকর্মীরা।

Print Friendly, PDF & Email
ঘটনাপ্রবাহ: জনসাধারণ জিম্মি, পাহাড়, সশস্ত্র সন্ত্রাসী
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন